• জাতীয়

    পোরশায় নেই নির্বাচনী আমেজ

      প্রতিনিধি ২৫ ডিসেম্বর ২০২৩ , ১২:২৪:২৭ প্রিন্ট সংস্করণ

    মোঃ শাহআলম-ক্রাইম রিপোর্টার:

    আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্জীব নওগাঁ-৪৬-১ (পোরশা,সাপাহার,নিয়ামতপুর) নিয়ে একটি নির্বাচনী আসনের পোরশা উপজেলা। নির্বাচন আসলে গ্রামে বিরাজ করে নির্বাচনের আমেজ। নির্বাচনী প্রচারণার (২৪ ডিসেম্বর) ৭ দিন পার হলেও উপজেলায় নেই নির্বাচনী আমেজ। নওগাঁ(৪৬)-১ (পোরশা, সাপাহার, নিয়ামতপুর) আসনের নির্বাচনের প্রার্থী ৪জন। পোরশা উপজেলায় প্রচারণার এখানো আঁচ লাগেনি নির্বাচনের। ধীরগতিতে ৩ জন প্রার্থীর প্রচারণা চোখে পড়লেও নির্বাচনী মাঠে দেখা যায়নি ১জন প্রার্থীকে।

    উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে চোখে পড়ে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান এমপি সাধন চন্দ্র মজুুমদারের ব্যানার-পোষ্টার। কিছু কিছু জায়গায় গণসংযোগ ও পথসভা করে ভোট প্রার্থনা করছেন স্থানীয় নেতাকর্মীদের নিয়ে। প্রচারণা চালাচ্ছেন ব্যানার-পোষ্টার ও মাইকিং চলছে নিয়মিত। অপর দিকে স্বতন্ত্র ট্রাক প্রতীকের প্রার্থী নিয়ামতপুর উপজেলা আওয়ামীলীগের সদস্য মোঃ খালেকুজ্জামান তোতা উপজেলার কিছু জায়গায় গণসংযোগ ও পথসভা শুরু করেছিলেন পোষ্টার লাগিয়েছিলেন বেশ কিছু জায়গায়।

    কে বা কাহারা পোষ্টারগুলো রাতের আধারে ছিড়ে ফেলেন। অপর দিকে জাতীয় পাটির লাঙ্গল প্রতীকের প্রার্থী মোঃ আকবর আলী উপজেলার কিছু জায়গায় পোষ্টার টাংগানো শুরু করেছেন । এছাড়া আরো ১ জন স্বতন্ত্র ঈগল প্রতীকের প্রার্থী মোঃ মাজেদ আলী, এখনো নির্বাচনের মাঠে দেখা যায়নি। নেই কোন প্রচার প্রচারণা। প্রার্থীদের গণসংযোগ কিংবা প্রচার প্রচারণা না থাকায় ভোটারদের মাঝে নির্বাচনের তেমন কোন আমেজ নেই। বিভিন্ন গ্রামের বেশকিছু গ্রামবাসী জানান, এখনও কোনো প্রার্থী ও তাদের অনুসারীরা প্রচারণার জন্য গ্রামে আসেননি।

    কয়েক জায়গায় ব্যানার-পোস্টার দেখলেও প্রার্থীরা আমাদের কাছে আসেননি। হয়তো কয়েকদিন পরে আসবেন।স্থানীয় বাজারের ব্যবসায়ী, শিক্ষক, সহ সাধারণ জনগন জানান, পোরশায় এখন পর্যন্ত নৌকা প্রতীকের প্রার্থীর প্রচার প্রচারণা ছাড়া অন্য কোন প্রার্থীকে দেখা যায়নি তেমন ভাবে।এর আগের নির্বাচন গুলোতে প্রার্থীদের দৌড় ঝাঁপ ও মাইকিং এর জন্য রাত দুইটা নাগাদ ঘুমাতে যাওয়া জুলুম হয়ে যেত। সেখানে সারাদিনও কোনো খোঁজ-খবর নেই প্রার্থীর প্রচার-প্রচারণার।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ