• জাতীয়

    নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে জাপা’র প্রার্থীর মনোনয়নপত্র জমা

      প্রতিনিধি ৩০ নভেম্বর ২০২৩ , ১০:২৬:৩৮ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ-পটুয়াখালী:

    পটুয়াখালী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন আজ। উৎসবমুখর পরিবেশে আজ সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলার ৪টি সংসদীয় আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন ২৮ জন প্রার্থী।

    আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় শত শত নেতাকর্মী নিয়ে পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের সামনে আসেন তিনি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন জমা দিতে গিয়ে আচরণবিধি লঙ্ঘন করেন জাতীয় পার্টির সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদার। ফেস্টুন সহ বিশাল মিছিল নিয়ে মনোনয়ন পত্র জমা দিতে আসেন তিনি। এ সময় দলীয় সমর্থকেরা তার পক্ষে বিভিন্ন ধরনের স্লোগান দেন। এতে জেলা জুড়ে আলোচনার সৃষ্টি হয়েছে।

    জাতীয় পার্টির সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদার বলেন, আমি ও আমার সাথে অল্প সংখ্যক নেতাকর্মী জেলা প্রশাসক অফিস কক্ষে প্রবেশ করি। আমি মনে করি না এতে আচরণ বিধি লঙ্ঘন হয়েছে। মনোনয়ন পত্র জমা দিতে পেরে আমি খুব খুশি ও নির্বাচন অবাধ সুষ্ঠ হলে আমাদের জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

    তিনি আরো বলেন, সাংবাদিক বন্ধুদের লেখা নিউজের পাতায় ভালো ভালো শিরোনামে আমার এই নিউজ আসবে এটা আমি আশা করি। তবে আমি নিশ্চিত যে কোনো আচরণ বিধি লঙ্ঘন হয়নি। পটুয়াখালী জেলা পুলিশ সুপার সাইদুল ইসলাম বলেন, জেলায় অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন কার্যালয় ও সকল গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে সতর্ক অবস্থানে রয়েছে বলে জানিয়েছে এই কর্মকর্তা।

    পটুয়াখালী জেলা প্রশাসক ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন রিটার্নিং অফিসার মোঃ নূর কুতুবুল আলম বলেন, পটুয়াখালীর প্রতিটি উপজেলায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট প্রদান করে নির্বাচন আচরণবিধিমালা সম্পর্কে ব্যাপক প্রচার প্রচারণা করা হয়েছে। আমরা আশাকরি সকলেই নির্বাচন আচরণবিধিমালা মেনে চলবে। আচরণবিধিমালা অমান্য করলে আমরা তার বিরুদ্ধে আইন আনুক ব্যাবস্থা গ্রহণ করবো বলে জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ