• আইন ও আদালত

    রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন

      প্রতিনিধি ৬ জানুয়ারি ২০২৪ , ১২:৩৯:২৯ প্রিন্ট সংস্করণ

    মো: রাকিব হোসেন-ঈশ্বরদী উপজেলা প্রতিনিধি:

    রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দিয়েছে নাশকতাকারীরা। শুক্রবার (৫ জানুয়ারি) রাত ৯টার দিকে অগ্নিকাণ্ডের খবর পায় ফায়ার সার্ভিস। এ ঘটনায় পাঁচজনের মৃত্যু ও বেশ কয়েকজন দগ্ধ হয়েছেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের ডিউটি অফিসার রাকিবুল হাসান অগ্নিকাণ্ডের তথ্য নিশ্চিত করে বলেন, রাত ৯টার দিকে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে।

    ঘটনার পর র‌্যাবসহ বিভিন্ন বাহিনীর গোয়েন্দারা আগুনের ঘটনার পেছনের কারণ অনুসন্ধান করছেন বলে জানিয়েছেন র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন ট্রেনের পাওয়ার কারসহ বেশ কয়েকটি বগিতে আগুন ছড়িয়ে পড়েছে বলে জানিয়েছেন রাকিবুল।

    প্রত্যক্ষদর্শীরা জানান, কমলাপুরে প্রবেশের সময় একটি কামরায় আগুন দেয় নাশকতাকারীরা। এতে যাত্রীরা যে-যেভাবে পারেন কামরা থেকে বেরিয়ে আসেন। এ সময় এক যুবক আগুনে আটকা পড়েন। তিনি বেশ কিছুক্ষণ আগুনের ভেতরেই দৌড়-ঝাঁপ করে বাঁচার চেষ্টা চালান। তবে শেষ পর্যন্ত আর পারেননি।
    ট্রেন থেকে নেমে আসা এক যাত্রী জানান, আমরা ওই যুবককে বাঁচানোর চেষ্টা করেছি। এক পর্যায়ে সে একটি জানালার পাশে এসে অক্সিজেন নিয়ে শক্তি সংগ্রহ করে বের হওয়ার চেষ্টা চালায়।

    আমরাও তাকে বের করে নিয়ে আসতে বাইরে থেকে টানতে থাকি। তবে তার একটি পা দগ্ধ হওয়ায় সে পরিপূর্ণ শক্তি প্রয়োগ করতে পারেনি। এছাড়া ট্রেনের জানালাটাও অর্ধেক বন্ধ থাকায়, তাকে আর বের করা সম্ভব হয়নি।এ অবস্থায় জানালায় অর্ধেক বের হওয়া অবস্থায় হাজারো মানুষের সামনে পুড়ে ছাই হন ওই যুবক। রেলওয়ে সূত্রে জানা গেছে, বেনাপোল এক্সপ্রেস (৭৯৫) দুপুর ১টায় বেনাপোল থেকে ছেড়ে আসে। ট্রেনটির ঢাকায় পৌঁছানোর কথা রাত ৮টা ৪৫ মিনিটে। এর মধ্যে গোলাপবাগ পৌঁছালে আগুনের ঘটনা ঘটে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ