• আইন ও আদালত

    রাণীনগরে নকল সার ও কীটনাশক উৎপাদন ব‍্যবসায়ীর বিরুদ্ধে অভিযান।

      প্রতিনিধি ৪ অক্টোবর ২০২২ , ১:৫৩:২৩ প্রিন্ট সংস্করণ

    এনামুল কবীর এনাম-জেলা প্রতিনিধি নওগাঁ:

    নওগাঁ গোয়েন্দা তথ্যে এবং সক্রিয় অংশগ্রহণে রাণীনগর উপজেলা প্রশাসনের যৌথ অভিযানে অদ্য ০৪/১০/২০২২ খ্রিঃ ১১০০-১৪৩০ ঘটিকা পর্যন্ত, জেলার রাণীনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহাদাত হোসেনের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালিত হয়। মোবাইল কোর্ট পরিচালনার সময় আরও উপস্থিত ছিলেন রাণীনগর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম সহ স্থানীয় সংবাদ কর্মী ও জনপ্রতিনিধি। বিশ্বস্তসূত্রে জানা যায়, নওগাঁ জেলার রানীনগর উপজেলার কুজাইল কাশিমপুর গ্রাম নামক স্থানে *বাংলাদেশ সিট কোম্পানি* প্রোঃ মোঃ জালাল সরদার নামক সাইনবোর্ড লাগিয়ে কারখানা খুলে নিম্নমানের বিপুল পরিমাণ কীটনাশক ঔষধ সার দীর্ঘদিন ধরে অবৈধ ভাবে তৈরিকরে মজুদ ও প্যাকেটজাত করে,

    এবং নওগাঁসহ পার্শ্ববর্তী বিভিন্ন জেলায় বাজারজাত করছে। অনুসন্ধানে আরও পাওয়াযায় প্রতিষ্ঠানটি বিপুল পরিমাণ অনুমোদনহীন নিম্নমানের কীটনাশক ঔষধ সার বাজারজাত করণের জন্য অবৈধভাবে মজুদ রেখেছে। অত্র কার্যালয় কর্তৃক সশরীরে যাচাই পূর্বক রাণীনগর উপজেলা প্রশাসন এবং উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তার সমন্বয়ে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে বলে জানা গেছে।

    অভিযানে জিপসাম-০১ কেজি, কমলা-৫০ মিলিসহ ১৭ ধরনের বিভিন্ন প্রোডাক্ট,(১৫০০০ হাজার)প‍্যাকেট, মেয়াদ উত্তীর্ণ মোড়ক এবং ০৩ ব্যারেল ক‍্যামিক্যাল ও ঔষধ ভর্তি বোতল উদ্ধার করা হয়। পাশাপাশি (১০০০ হাজার)বোতল এবং খালি মোরগ জাত পলি (প্যাকেট) সহ কালী সিল প্যাড জব্দ ও করা হয়। যার আনুমানিক মূল্য ৪৫-হতে ৫০ লক্ষ টাকা।
    মোবাইল কোর্টে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫১ ধারা মোতাবেক অসাধু ব‍্যবসায়ী মোঃ জালাল, সাং- কাশিমপুর, উপজেলা- রাণীনগর, জেলা -নওগাঁ-কে উক্ত অপরাধের অপরাধী হিসেবে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা সহ আগামী ১৫ দিনের মধ্যে সরকারি বিধি মোতাবেক কার্যক্রম পরিচালনায় ব্যার্তয় ঘটলে বড় ধরনের শাস্তির আওতায় আনা হবে বলে নির্দেশ প্রদান করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ