• Uncategorized

    রংপুরে ভাইরাসের ঝুঁকি এড়াতে ডিজিটাল হাটের মাধ্যমে বিক্রি হচ্ছে কোরবানির পশু

      প্রতিনিধি ১৫ জুলাই ২০২০ , ১:০০:৩২ প্রিন্ট সংস্করণ

    মোঃরাশেদুল ইসলাম (রাশেদ)-চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধিঃ

    রংপুরে করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে অনলাইন এর মাধ্যমে বিক্রি করা হচ্ছে কোরবানির গবাদিপশু। রংপুরের বদরগঞ্জ রোড়ের ১ নং দহ্মিন মমিনপুর এলাকায় অবস্থিত  মোঃমিনহাজুল ডেইরি ফার্ম দুগ্ধ উৎপাদনকারি নামে একটি গরুর ফার্ম।

    এই ফার্মটি প্রতি বছর  বিভিন্ন হাটে বাজারে গরু বিক্রয় করে থাকতো, কিন্তু বর্তমান মহামারি করোনা ভাইরাস এর কারনে এ বছর গরু বিক্রয় নিয়ে দুশ্চিন্তায় পরতে হয় ফার্মের মালিককে।

    পরবর্তীতে ফার্মের মালিক আলহাজ্ব মিনহাজুল ইসলাম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক এর মাধ্যমে গরুর বিক্রয়ের জন্য প্রচারনা চালাতে থাকেন,এতে করে যেমন হাটগুলোতে জনসমাগম কমহবে তেমনি গবাদিপশুর  ক্রেতা ও বিক্রেতা দুজনেই সুরহ্মিত থাকবে।

    এ ব্যাপারে একজন ক্রেতার সাথে কথা বলে জানাযায় মহামারি করোনা ভাইরাস যে ভাবে ছড়িয়ে পড়েছে,হাটে গিয়ে জনসমাগম বৃদ্ধি করলে ভাইরাস আরো চরমআকার ধারন করবে, তাই ফেইসবুক এর মাধ্যমে গরুর ছবি দেখে সরাসরি ফার্ম হতে গরু কিনতে চাই।

    এ ব্যাপারে ফার্মের মালিক আলহাজ্ব মিহাজুল ইসলাম বলেন আমার ফার্মে ছোট বড় মিলে ৭৫ টি গরু হবে, দাম ৬০ হাজার থেকে ২ লহ্ম টাকার মধ্যে, আমি আমার ফেইসবুক এর মাধ্যমে এর প্রচার চালাচ্ছি, কেউ যদি আমার ফার্মের গরু কিনতে আগ্রহী হয়, তাহলে সরাসরি আমার ফার্মে এসে আপনার পছন্দের পশুটি ক্রয় করুন।

    আমরা প্রতি বছর রংপুরের বিভিন্ন হাটে গিয়ে গরু বিক্রয় করতাম কিন্তু বর্তমান ভাইরাসের কারনে অনলাইনে বিক্রয়ের সিদ্ধান্ত নিয়েছি,ইতিমধ্যে রংপুরের ডিসি মহোদয় এর পহ্ম  হতে গবাদিপশু বিক্রয়ের জন্য অনলাইনে হাটের ব্যাবস্থা করেছেন।

    তিনি আরো জানান, নিজস্ব ফার্মের গরুগুলোর ছবি তুলে নিজের ফেসবুক আইডি ও পেইজে দিচ্ছেন। সেখান থেকে পছন্দের গরু কিনছেন ক্রেতারা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ