• আন্তর্জাতিক

    মালয়েশিয়া যেতে খরচ পড়বে কত, জানালেন প্রবাসীকল্যাণ মন্ত্রী

      প্রতিনিধি ২০ ডিসেম্বর ২০২১ , ২:৫৩:২৪ প্রিন্ট সংস্করণ

    নিউজ ডেস্ক:

    আশরাফুল মামুন, মালয়েশিয়া-‘বাংলাদেশ থেকে কর্মী নেওয়া শুরু হলে পূর্বের মত বাংলাদেশ থেকে সিন্ডিকেট হওয়ার সুযোগ নাই। এবারের কর্মী প্রেরণে মালয়েশিয়ার রিক্রুটিং এজেন্সি জড়িত থাকছে যা আগে এরকম ছিলনা। এখন যদি মালয়েশিয়া থেকে সিন্ডিকেট করে থাকে তাহলে সেটা তো আর আমি জানি না। আপনারাই বলেন আমি কি মালয়েশিয়ার সরকার?’রোববার (১৯ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় কুয়ালালামপুরের ফাইভ স্টার হোটেল সফিটেল ডামানসারা এর লবিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বললেন প্রবাসীকল্যাণ মন্ত্রী মোঃ ইমরান আহমেদ।

    এসময় মন্ত্রী আরো বলেন, বৈধ সব রিক্রুটিং এজেন্সী কর্মী পাঠাতে পারবে। এরপরেও যদি সিন্ডিকেট হয় এটা যখন হয় তখন বললেন। যে সিন্ডিকেট করবে তাকে বলবেন। বাংলাদেশ থেকে যখন বলা হচ্ছে কোন সিন্ডিকেট হবে না তাহলে আপনারা গুজবে কান দেন কেন? আপনারা আরও একটা কথা মনে রাখবেন এমওইউ চুক্তি সই মানে কর্মী নিয়োগ শুরু হয়ে যাওয়া না, বিষয়টি নিয়ে আরো দ্বিপক্ষীয় বৈঠক হবে এবং আলোচনা হবে।তিনি বলেন, আপনারা এই বিষয়টি নিয়ে যে চিন্তা করছেন আমরা কিন্তু আপনাদের চেয়ে বেশি চিন্তা করি।

    বর্তমান এমওইউ চুক্তি সই বিষয়টি নিয়ে যদি একটু রিসার্চ করেন এবং পার্থক্যটা খুঁজে বের করেন তাহলে বুঝে যাবেন আমরা কতটা সফল হতে পারবো।মালয়েশিয়া যেতে কর্মীদের কত খরচ পড়বে এবং বেসিক স্যালারি কত হবে এই বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, যদিও এখনো চুড়ান্ত হয়নি তবে গ্যারান্টি দিয়ে বলতে পারি ৫, ৪, ৩ বা ২ লাখ টাকারও নিচে হবে। আর বেসিক স্যালারি যে সমস্ত সেক্টর আছে ঐসব সেক্টরে সরকার যে বেতন নির্ধারিত করবে সেটাই পাবে।

    মালয়েশিয়ায় বিভিন্ন কারণে অবৈধ হয়ে যে সমস্ত বাংলাদেশী প্রবাসীরা ডিটেনশন ক্যাম্পে আটক রয়েছেন তাদেরকে নিজ দেশে ফেরত না পাঠিয়ে চলমান বৈধকরণ প্রক্রিয়া রিক্যালিব্রেশন আওতায় বৈধ করা হবে কি না জানতে চাইলে মন্ত্রী এর জবাব না দিয়েই দ্রুত গাড়িতে উঠে চলে যান।এসময় উপস্থিত ছিলেন বিএমইটি এর ডাইরেক্টর জেনারেল মোঃ শহীদুল আলম, মন্ত্রীর সফর সঙ্গী সহ প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকগণ। এসময় প্রবাসীরা মন্ত্রীর সাথে দেখা করতে আসলে তিনি দেখা না করে চলে যান। এরপর প্রবাসীদের মাঝে ক্ষোভ বিরাজ করতে দেখা যায়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ