• দুর্ঘটনা

    রাজশাহীর আরডিএ মার্কেটের আগুন ১০টি ইউনিটের চেষ্টায় নিয়ন্ত্রণে

      প্রতিনিধি ৯ জানুয়ারি ২০২৪ , ১:২৯:৪৯ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    গতকাল সোমবার রাত সাড়ে ৭টার দিকে আরডিএ মার্কেটের প্রথম দোকানটির দ্বিতীয় তলায় হঠাৎ আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিস রাজশাহী সদর দপ্তরের দুইটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে। এরপর তাদের সঙ্গে আরও আটটি ইউনিট যোগ হয়। তবে প্রায় এক ঘন্টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে ফায়ার সার্ভিসের কর্মীরা। তাই অল্পের জন্য বড় ধরনের অগ্নিদুর্ঘটনা ও ক্ষয়ক্ষতির হাত থেকে পুরো আরডিএ মার্কেট কোনোভাবে রক্ষা পায় আজ। এ মার্কেটটি প্রায় তিন বছর আগেই ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করেছে রাজশাহী ফায়ার সার্ভিস।

    রাজশাহীর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক ওহেদুল ইসলাম জানান, আরডিএ মার্কেটের এক নম্বর গদির ভবন থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটেছে। তবে রান্নাঘর বা শর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে বলে ধারনা করা হচ্ছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুতই ঘটনাস্থলে আসেন এবং আগুন নেভাতে সক্ষম হন। তবে আগুন নিভে গেলেও এখনও ভবনের ভেতর থেকে ধোঁয়া বের হচ্ছে। তাই ডাম্পিংয়ের কাজ শেষ না হওয়া পর্যন্ত ক্ষয়-ক্ষতি সম্পর্কে কিছু বলা যাচ্ছে না। এছাড়া অগ্নিকান্ডের পর তাৎক্ষণিকভাবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

    এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এইচএম খারুজ্জামান লিটন ঘটনাস্থলে যান। এ সময় তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন এবং আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনার ব্যাপারে ফায়ার সার্ভিস কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। এছাড়া অগ্নিকান্ডে কেউ ক্ষতি গ্রস্থ হলে সহায়তা করা হবে বলে আশ্বাস দেন মেয়র।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ