• Uncategorized

    মতলব উত্তরে স্বাক্ষর জাল করে ভাইয়ের ২১ লাখ টাকা বোনের  উত্তোলন, দুলাভাই আটক- ১

      প্রতিনিধি ৩০ সেপ্টেম্বর ২০২০ , ১২:০৬:৩৩ প্রিন্ট সংস্করণ

     

    মো.তুহিন ফয়েজ:

    মতলব উত্তরে স্বাক্ষর জাল করে মায়ের অ্যাকাউন্ট থেকে ভাইয়ের ২১ লাখ টাকা  বোনের  উত্তোলন ৷ অভিযোগে দুলাভাই  আটক ১ 

    জানা যায় মতলব উত্তর উপজেলার  ফরাযীকান্দি ইউনিয়নের তফাদার পাড়ার সিরাজুল আলী প্রধানের ছেলে দ্বীন ইসলাম ১২ বছর পূর্বে  লিবিয়া জান  দুই বছর পর দেশে  ফিরে এসে পুনরায় সৌদি আরব যান। সেখানে থেকে ১০ বছরে ২১ লাখ টাকা পাঠিয়েছেন তার মা সূর্যবান বেগমের অ্যাকাউন্টে।তার মায়ের চেকবই চুরি করে স্বাক্ষর জাল করার মাধ্যমে তার আপন বোন হেলেনা আক্তার কল্পনা ওই অ্যাকাউন্ট থেকে ২১ লাখ টাকা হাতিয়ে নিয়ে ঢাকার সাভারে নিজের ও স্বামী আবুল কালাম আজাদের নামে বাড়ি করেছেন।

    শুধু তাই নয় তাদের দলিলপত্র দিয়েও একটি এনজিও থেকে ১০ লাখ টাকা লোন এবং স্থানীয় আরও কয়েকজনের কাছ থেকে লাখ লাখ টাকা নিয়ে উধাও হয়ে যায় হেলেনা আক্তার কল্পনা ও তার স্বামী। দ্বীন ইসলাম দেশে ফিরে জমি কিনবেন, ঘর করবেন এবং বিয়ে করার প্রস্তুতি নিয়ে সম্প্রতি দেশে ফিরেন। দেশে এসে তার মাকে নিয়ে টাকা তুলতে সোনালি ব্যাংক ফরাযীকান্দি শাখায় গিয়ে দেখেন অ্যাকাউন্টে মাত্র সাত হাজার টাকা আছে।

    এ ঘটনার খবর ছড়িয়ে পড়লে স্থানীয় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়।সূর্যবান বেগম বলেন, আমার অ্যাকাউন্ট (১৫০৩২৩৪০৩৬০৭৬) থেকে আমার ছেলে বিদেশ যাওয়ার পর থেকে কোনও টাকা উত্তোলন করিনি। আমার চেক বই চুরি করে নিয়ে আমার মেয়ে হেলেনা আক্তার কল্পনা স্বাক্ষর জাল করে টাকাগুলো তুলে নিয়ে গেছে।

    প্রবাসী দ্বীন ইসলাম কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমরা প্রবাস থেকে টাকা রোজগার করে দেশে পাঠাই। আমাদের টাকার যদি নিরাপত্তা না থাকে তাহলে তো আমাদের দেশে টাকা পাঠানোর কোনও দরকার নেই। এভাবে ব্যাংক থেকে স্বাক্ষর জাল করে টাকা উত্তোলন হলে তো দেশের মানুষ ফকির হয়ে যাবে। টাকা চুরি করার জন্য সে আমার মায়ের জাতীয় পরিচয়পত্রও জাল করেছে। আমি নিজেও লজ্জিত আমার বোন হয়ে সে এমন জঘন্য কাজটি করতে পারলো।

    আর ব্যাংক কর্মকর্তারা কিভাবে তাকে সাহায্য করলেন? আমি সরকারের কাছে সঠিক তদন্তপূর্বক আমার টাকার সুব্যবস্থা কামনা করছি।

    সোনালী ব্যাংক ফরাযীকান্দি শাখার ব্যবস্থাপক মো. মোস্তফা পাটোয়ারী বলেন, কোনও লেনদেনে আমাদের যোগসাজস থাকে না। অ্যাকাউন্ট হোল্ডারের স্বাক্ষর ‘সূর্যবান’  এর জায়গায় ‘সূর্যবানু’ হল কি করে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, স্বাক্ষর ৮০% মিললেই টাকা দিয়ে দেই। তিনি বলেন, যাই হয়েছে আইনের মাধ্যমে শেষ হবে।

    এদিকে  গোপন সংবাদের  ভিক্তিতে মতলব উত্তর থানার এসআই ইব্রাহীম তার সংগীয় ফোর্স নিয়ে প্রবাসী দ্বীন ইসলামের বোন হেলেনা আক্তার কল্পনার স্বামী আবুল কালাম  আজাদকে  ২৯ সেপ্টেম্বর ঢাকা ইয়ারপোর্ট এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ ৷

    আরও খবর

    পটুয়াখালীর লোহালীয়া নদীতে ব্রীজের নির্মান কাজ বর্ধিত সময় সম্পন্ন করার তাগিদ। মু,হেলাল আহম্মেদ(রিপন) পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ  পটুয়াখালী জেলার লোহালীয়া নদীর উপর নির্মানাধীন ব্রীজের ১৪টি স্প্যান বিশিস্ট ৫৭৬.২৫ মিটার দীর্ঘ পিসি গার্ডার ব্রীজের অসমাপ্ত নির্মান কাজ বর্ধিত সময় ২০২১ সনের জুন মাসের মধ্যে সম্পন্ন করার জন্য সংশ্লিস্ট ঠিকাদারকে তাগিদ দিলেন  ২৩ আগস্ট রবিবার সকালে ব্রীজ পরিদর্শনে আসা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সচিব ও পরিকল্পনা কমিশনের কৃষি, পানি সম্পদ ও পল্লী প্রতিষ্ঠানের সদস্য মোঃ জাকির হোসেন আকন্দ।  এ সময় সচিব জাকির হোসেন আকন্দ উপস্থিত সাংবাদিকদের বলেন, মহামারি করেনা ও দুর্যোগপুর্ন আবহাওয়ার কারনে ব্রীজ নির্মানের  নির্ধারিত সময় ডিসেম্বর মাসে কাজ সম্পন্ন করার সময় বেধে দেয়া হয়েছিল। কিন্তু করেনা ও ঝড়, বৃষ্টির কারনে ব্রীজের কাজ ব্যহত হয়। এ কারনে ব্রীজ নির্মানের কাজ সম্পন্ন করার জন্য ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স নবারুন ট্রেডার্স এন্ড আবুল কালাম আজাদ (JV) কে বলা হয়েছে।  এ সময় অন্যান্যের মধ্যে ছিলেন পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ, প্রকল্প পরিচালক মোল্লা মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) জি এম সরফরাজ, এলজিইডি পটুয়াখালীর নিরবাহী প্রকৌশলী মোঃ আবদুস সত্তার, সিনিয়ার সহকারী প্রকৌশলী যুগল কৃষ্ণ মন্ডল, উপ সহকারী প্রকৌশলী মোঃ কামাল হোসেন, উপ সহকারী প্রকৌশলী  মোঃ মইনুল ইসলাম প্রমুখ। এর আগে সচিব মোঃ জাকির হোসেন আকন্দ মুজিব জন্ম শত বর্ষ উপলক্ষে এলজিইডি কার্যালয়ের সামনে বকুল ফুল গাছের চারা রোওন করেন।  প্রকাশ উক্ত ব্রীজটি নির্মানে প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৪৩ কোটি টাকা, চুক্তি মূল্য ৪৭.১৯ কোটি টাকা। এ ব্রীজটি নির্মান হলে জেলার বাউফল, দশমিনা, গলাচিপা ও ভোলা জেলার সাথে যেগাযোগে সহজ হবে এবং অর্থনৈতিকভাবে লাভবান হবে হাজার হাজার মানুষ।এমনটাই আশা করছেন স্থানীয় জনসাধারণ।

    পটুয়াখালীর কলাপাড়ায় হাতেলিখে পত্রিকা প্রকাশে জনপ্রিয়তা অর্জন করলেন।

    আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগ নেতা মোঃ মঈনুদ্দীন

    নারীর জন্য শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে হবে -ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ

    মুরাদনগরে ৯ শতাধিক রোগীকে ফ্রী চক্ষু চিকিৎসা প্রদান 

    বিরামপুরে রাজনৈতিক নারী কমিটি ও অপরাজিতাদের মতবিনিময় সভা অনুষ্টিত

                       

    জনপ্রিয় সংবাদ