• রাজশাহী বিভাগ

    বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল হক বাবু’র বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা

      প্রতিনিধি ১০ নভেম্বর ২০২২ , ১:১৪:৩৭ প্রিন্ট সংস্করণ

    আলমগীর হুসাইন অর্থঃ

    বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আমিনপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বাবুর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। গতকাল (বৃহস্পতিবার) বিকাল ৩ ঘটিকায় আমিনপুর থানাধীন কাশিনাথপুর ফুলবাগানে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। গত বুধবার (৯ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আতাউল্লাহর আদালতে মোছাঃ আঙুরী খাতুন বাদী হয়ে তার মেয়ে রুপা খাতুন কে ধর্ষন ও আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ এনে বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আমিনপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বাবু সহ ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

    আদালত মামলাটি আমলে নিয়ে আগামী ২৯ ডিসেম্বর পিবিআইকে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। সেই মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভার আয়োজন করে আমিনপুর – সুজানগরের সর্বস্তরের জনগণ। প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন শ্রমিক, বণিক, মালিক সহ বিভিন্ন শ্রেনী পেশার প্রায় দশ হাজার মানুষ। কাশিনাথপুর ফুলবাগান বণিক সমিতির সভাপতি ও জাতসাখিনী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আলম মোল্লার সভাপতিত্বে ও জাতসাখিনী ইউনিয়ন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হাফিজুর রহমান এর সঞ্চালনায় প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাবনা জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি তোফাজ্জল হোসেন চৌধুরী।

    বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুজানগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আব্দুল ওয়াহাব, সুজানগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ সভাপতি ও দুলাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম শাজাহান, সুজানগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি ও তাতীবন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন মৃধা,আমিনপুর থানা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাগরকান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহিন চৌধুরী, মাশুমদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও মাশুমদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল হক ( নেতা শহিদ),

    রুপপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম মোল্লা, রুপপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাসেম উজ্জ্বল, আহাম্মাদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আহাম্মাদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন মিয়া, জাতসাখিনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ মানিক, জাতসাখিনী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি এস এম ফজলুল হক, জাতসাখিনী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাজাহান আলী শেখ সাজু, মাসুমদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিরোজ হোসেন, পাবনা জেলা আওয়ামী যুবলীগের সদস্য মাহবুবুর রহমান মান্নান।

    প্রতিবাদ সভায় গুরুত্বপুর্ণ বক্তব্য প্রদান করেন জাতসাখিনী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাজাহান আলী শেখ সাজু। তিনি বলেন, আঙুরী একজন চিহ্নিত পতিতা। পতিতাবৃত্তির কারণে গ্রাম্য শালিসের মাধ্যমে তাকে গ্রাম থেকে বিতাড়িত করা হয়েছিল। সেই মহিলাকে জড়িয়ে একটি কুচক্রী মহল রেজাউল হক বাবু ও আমিনপুর থানা আওয়ামী লীগ কে কোণঠাসা করতে ষড়যন্ত্রে লিপ্ত। মাশুমদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিরোজ হোসেন বলেন, এই এলাকার আওয়ামী লীগ কে সাংগঠনিক ভাবে দুর্বল করার লক্ষ্যেই এই ষড়যন্ত্র।

    মাশুমদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও মাশুমদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল হক নেতা শহিদ কুচক্রী দের মাঠে এসে মোকাবিলা করার আহবান জানান। তিনি বলেন, আপনারা আমিনপুরে বিতাড়িত, যদি এই এলাকায় রাজনীতি করতে চান রেজাউল হক বাবুর কাছে ক্ষমা চেয়ে নিজেদের কে কলংকমুক্ত করুন। রুপপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম মোল্লা বলেন, আঙুরী কে জড়িয়ে যারা রেজাউল হক বাবুর বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে আমি চ্যালেঞ্জ করে বলতে পারি আঙুরীর সাথে তাদের অবৈধ সম্পর্ক আছে।

    সাগরকান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আমিনপুর থানা আওয়ামী লীগ সহ সভাপতি শাহিন চৌধুরী বলেন, আওয়ামী লীগ কে কোণঠাসা করার লক্ষ্য নিয়ে কিছু হাইব্রিড আওয়ামী লীগার জামাত- বিএনপিকে সাথে নিয়ে আঙুরী বেগম কে দিয়ে এই সকল ষড়যন্ত্র মুলক কাজ করাচ্ছেন। এই চক্রান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি চক্রান্ত কারীদের হুসিয়ার করে তাদেরকে আমিনপুরে অবাঞ্ছিত ঘোষণা করেন তিনি।

    সুজানগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ সভাপতি ও দুলাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম শাজাহান, বাবু একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান। সে অত্যান্ত বিনয়ী ও সৎ চরিত্রের অধিকারী। শুধুমাত্র আওয়ামী লীগ কে ছোট করার জন্যই এই ষড়যন্ত্র।
    সেই সাথে ষড়যন্ত্র কারীদের প্রতিহত করতে নেতাকর্মীদের একত্রিত হওয়ার আহবান জানান তিনি।

    সুজানগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আব্দুল ওয়াহাব বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আমিনপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বাবু একদিনে তৈরি হয়নি, বাবু তৈরি হতে ৪০ বছর লেগেছে। ষড়যন্ত্র করে একদিনে তাকে ধ্বংস করা যাবে না। রেজাউল হক বাবুর বিরুদ্ধে মিথ্যা মামলার তীব্র নিন্দা জ্ঞাপন করার পাশাপাশি অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান তিনি।

    প্রধান অতিথির বক্তব্যে পাবনা জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি তোফাজ্জল হোসেন চৌধুরী বলেন, রেজাউল হক বাবু কচুরী পানার মত ভেসে রাজনীতিতে আসে নাই, তার পরিবারের রাজনৈতিক ঐতিহ্য আছে। স্বার্থে আঘাত লাগায় আজকে যারা ষড়যন্ত্র করছেন তাদের কে নোংড়ামো বাদ দিয়ে রাজপথে মোকাবিলা করার আহবান জানান তিনি। সেই সাথে এই নোংরা ষড়যন্ত্র কারীদের আইনের আওতায় আনার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেন তিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ