• স্বাস্থ্য

    বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের শিক্ষার পরিবেশ নিশ্চিতের আহ্বান প্রধানমন্ত্রীর

      প্রতিনিধি ১৩ জুলাই ২০২২ , ১২:২০:৪৪ প্রিন্ট সংস্করণ

    বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মেধা-মনন বিকাশে সমন্বিত শিক্ষার পরিবেশ নিশ্চিতের ওপর গুরুত্ব দেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকালে গণভবনে দেশের অটিজম ও এনডিডি শিশুদের জন্য তৈরি ন্যাশনাল একাডেমী ফর অটিজম এন্ড নিউরো ডেভেলেপমেন্ট ডিজাবিলিটিজ এর স্থাপত্য নকশার উপস্থাপনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।

    প্রধানমন্ত্রী বলেন, যেকোনো স্বাভাবিক শিশুর তুলনায় এ ধরনের শিশুর শারীরিক ও মানসিক বিকাশে খোলামেলা ও প্রাকৃতিক পরিবেশ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।
    শহরে আবাসিক ভবন নির্মাণের ক্ষেত্রে ক্রস ভেন্টিলেশন ব্যবস্থা নিশ্চিতের তাগিদ দেন প্রধানমন্ত্রী। অটিজম ও এনডিডি শিশুদের জন্য শিক্ষকদের প্রশিক্ষণ এবং নতুন শিক্ষক ও প্রশিক্ষক সৃষ্টির ওপর বিশেষ গুরুত্ব দেয়ার আহ্বান জানান।

    কমপ্লেক্স ভবনের নকশা প্রণয়নের ক্ষেত্রে দিনের আলোর ব্যবহার, বাতাস চলাচল, প্রয়োজনীয় জলাধার সংরক্ষণের ওপর জোর দেন প্রধানমন্ত্রী। এ সময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব তোফাজ্জেল হোসেন মিয়া এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর সিদ্দিক অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ