• রাজশাহী বিভাগ

    হাসপাতাল পরিদর্শনে যাই, অভিযান চালাতে নয়: স্বাস্থ্যমন্ত্রী

      প্রতিনিধি ১০ মার্চ ২০২৪ , ৯:৪৫:১৫ প্রিন্ট সংস্করণ

    কাওছার হাবিব-পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:

    স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, ক্লিনিক-ডায়াগনস্টিক ও হাসপাতাল কোনো জঙ্গি আস্তানা নয়। এসব প্রতিষ্ঠানে তারা অভিযান চালাতে নয়, পরিদর্শন করতে যান। সেজন্য হাসপাতাল পরিদর্শনকে গণমাধ্যমে ‘অভিযান’ হিসেবে না প্রচারের অনুরোধও জানিয়েছেন তিনি। রোববার (১০ মার্চ) দুপুরে নওগাঁর পত্নীতলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠি ও কৃষিজীবীদের নিয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন মন্ত্রী।

    সাংবাদিকদের অনুরোধ জানিয়ে মন্ত্রী বলেন, আপনারা হাসপাতালে ‘অভিযান’ শব্দটি ব্যবহার করবেন না। আমরা হাসপাতাল পরিদর্শনে গিয়ে থাকি। এ সময় কোথায় কী উন্নতি করা দরকার তা দেখা হয়; এটি অভিযান নয়। এ সময় মন্ত্রী বলেন, চিকিৎসকরাই তার বড় অস্ত্র। ডা. সামন্ত লাল সেন বলেন, গ্রামে কাজ করার সুবাদে তিনি সেখানকার অবস্থা সম্পর্কে তিনি অবগত। প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পারলে, বাংলাদেশের স্বাস্থ্যসেবা বদলে দেয়া সম্ভব। স্থানীয় হাসপাতালগুলোতে যেসব অস্ত্রোপাচারগুলো করা সম্ভব, সেগুলো সেখানেই করতে হবে।

    তাহলে স্থানীয় হাসপাতালের ওপর মানুষের আস্থা বাড়বে বলেও মন্তব্য করেন মন্ত্রী। এদিকে, মন্ত্রীর সফর উপলক্ষে পত্নীতলায় একটি ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। সেখানে দেখা দেয় তীব্র বিশৃঙ্খলা। এ সময় চিকিৎসা নিতে আসা অনেকেই চিকিৎসা এবং ওষুধ না পেয়ে অসন্তোষ প্রকাশ করেন। অনেকেই ভিড় ঠেলে চিকিৎসকদের কাছে পৌঁছাতেই পারেনি। যদিও বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করেননি স্বাস্থ্যমন্ত্রী। অনুষ্ঠানে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ