• Uncategorized

    ই’ফার মসজিদ ভিত্তিক গণশিক্ষা কেন্দ্রের রেজিষ্ট্রেশন করে না পড়িয়ে অর্থ আত্মসাত

      প্রতিনিধি ২২ মার্চ ২০২৩ , ৭:০১:১১ প্রিন্ট সংস্করণ

    নোয়াখালী প্রতিনিধি 
    নোয়াখালী সদর উপজেলার ৩নং নোয়ান্নই ইউনিয়নের ৫নং ওয়ার্ড সালেহপুর বাজার বায়তুল মামুর জামে মসজিদে নোয়াখালী ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ভিত্তিক গণশিক্ষা কেন্দ্রের রেজিষ্ট্রেশন করে ছাত্র-ছাত্রীদের না পড়িয়ে ই’ফার মাঠকর্মী নোমান ছিদ্দিক এর যোগ সাজসে অভিযুক্ত আহমদ বদরুল মিল্লাত বেতন ভোগ করছেন বলে জানা যায়।

    সরেজমিনে বুধবার ভোর সাড়ে ৬টায় সালেহপুর বাজার বায়তুল মামুর জামে মসজিদে গিয়ে দেখা যায় গৌরিপুর ইসলামিয়া দাখিল ডিগ্রি মাদ্রাসার সাবেক শিক্ষক, মৃত মাওলানা আবদুল মান্নানের ছেলে মাওলানা আবদুল হামিদ মসজিদে ইসলামিক ফাউন্ডেশনের গণশিক্ষা কেন্দ্রের শিক্ষকতা করছেন। তাকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, দীর্ঘ ৫/৬ বছর যাবত আমি এই মসজিদে ইমামতির পাশাপাশি শিক্ষকতা করছি। এই মসজিদের ইমাম হয়েও আমি কেন্দ্রটির দায়িত্ব পাইনি। আহমদ বদরুল মিল্লাত নামীয় এক ব্যক্তি কেন্দ্রটির দায়িত্ব নিয়ে আমাকে প্রথমে ১৫শত টাকা করে দিতেন। বর্তমানে ধীর গতিতে দিচ্ছেন। মসজিদের ইমাম মাওলানা আব্দুল হালিমকে ইসলামিক ফাউন্ডেশনের নিয়মিত পরিদর্শনে আসেন কিনা জিজ্ঞাসা করা হলে তিনি বলেন গত ৫/৬ মাস আগে নোমান ছিদ্দিক নামে একজন মাঠকর্মী এসে পরিদর্শন করেন।

    এই বিষয়ে মসজিদ কমিটির সভাপতির কাছে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ঘটনাটি আসলে সত্য। দীর্ঘদিন থেকে মসজিদের ইমাম সাহেব ছাত্র-ছাত্রীদেরকে ইসলামিক শিক্ষা দান করছেন। ৩নং নোয়ান্নই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি. সদস্য মহিউদ্দিন এর সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, উক্ত অভিযুক্ত ব্যক্তি (মিল্লাত) কখনো কোনো মাদ্রাসায় শিক্ষকতা করেননি ও কোনো মাদ্রাসার সভাপতি, সাধারণ সম্পাদকও নহে।

    অভিযুক্ত আহমদ বদরুল মিল্লাতের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন আমি পাশ্ববর্তী মাদ্রাসার সভাপতি সেখানে আমার কেন্দ্র আছে। আমি সেখানে প্রতিনিয়ত ছাত্র-ছাত্রীদেরকে শিক্ষাদান করি। কিন্তু এলাকাবাসীর দাবী কখনো তিনি কোনো মাদ্রাসার দায়িত্বে ছিলেন না বলে জিজ্ঞাসা করলে তিনি বিকেলে চা খাওয়ার দাওয়াত দেন। ইসলামিক ফাউন্ডেশনের সুপার ভাইজার আজিজ উল্যার সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, আহমদ বদরুল মিল্লাত তার কেন্দ্রটি অন্যত্র স্থানান্তর করে সেখানে কেন্দ্র চালাচ্ছেন।
    ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালকের সাথে সরাসরি তার অফিসে কথা হলে তিনি বলেন বিষয়টি নিয়ে আমার কাছে অভিযোগ এসেছে তদন্ত করে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ