• গণমাধ্যম

    বিভাগীয় পর্যায়ে সাংবাদিক প্রশিক্ষণ একাডেমী নির্মানের দাবি-BMSF

      প্রতিনিধি ৩১ জানুয়ারি ২০২২ , ৪:৪১:২৪ প্রিন্ট সংস্করণ

    দেশের বিভাগীয় পর্যায়ে সাংবাদিক প্রশিক্ষণ একাডেমী নির্মানের দাবি করা হয়েছে। দেশে আনসারদের জন্য প্রশিক্ষণ একাডেমী থাকলেও সাংবাদিকদের জন্য কোন একাডেমী নেই। দেশে রয়েছে পুলিশ,সেনাবাহিনী, অফিসার কিংবা ইমামদের জন্য পৃথক প্রশিক্ষণ একাডেমী। সাংবাদিকদের জন্য প্রশিক্ষণ একাডেমী নির্মানের জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা ও জাতীয় পরিষদের সমন্বয়কারী আহমেদ আবু জাফর। সাংবাদিকদের তিনদিন ব্যাপী বুনিয়াদী প্রশিক্ষণ কোর্স সমাপনী অনুষ্ঠানে তিনি একথা বলেছেন।

    সোমবার রাত ১০টায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের উদ্যোগে মুজিব বর্ষ উপলক্ষে আয়োজিত (ভার্চুয়াল) প্রশিক্ষণ সমাপনীতে অপেক্ষাকৃত নবীন সাংবাদিকদের সাথে আলোচনায় সাংবাদিকদের ডাটাবেজ/ তালিকা প্রণয়নে সকলকে অংশগ্রহনের জন্য আহবান জানান। সরকারের গৃহীত এ ডাটাবেজ কর্মসূচী সফল করতে সকল সাংবাদিককে এগিয়ে আসা উচিৎ। একই সাথে ডাটাবেজ প্রণয়নে সময় বৃদ্ধির ব্যাপারে তথ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে সংগঠনটি।

    তিনদিনের এ প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে অংশ নেন সংগঠনের আইন উপদেষ্টা ও সুপ্রীম কোর্টের আইনজীবি এডভোকেট কাওসার হোসাইন, এ্যাড. হাসান শাহরিয়া, দৈনিক সমকালের সাবেক বিভাগীয় ইনচার্জ মো: আসিফুজ্জামান ও আইটি বিভাগের প্রধান তাওহীদ হাসান। সাংবাদিকতা কি ও কেন, ডিজিটাল নিরাপত্তা আইন ও সাংবাদিকতা, সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমের তফাৎ, জলবায়ূ পরিবর্তনের কুফল, ছবি এবং ভিডিওধারণের কৌশল, ভয়েজওভার সহ বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।

    প্রতিদিন দুই ঘন্টাব্যাপী এ কোর্সে আইন ও গণমাধ্যম বিশেষজ্ঞ ব্যক্তিবর্গ সেশন পরিচালনা করেন। সাংবাদিকতায় অপেক্ষাকৃত নবীনদের সম্পূর্ন ফ্রি কোর্সের আয়োজন করে তৃণমূল সাংবাদিকদের সংগঠন বিএমএসএফ। এতে বিএমএসএফ জাতীয় পরিষদ সদস্য মোশাররফ হোসেন নীলু, শিবলী সাদিক খান, বেলায়েত বাচ্চু, তাওহীদ হাসান, হাসানুর রহমান সুমন প্রমুখ নেতৃবৃন্দ অংশ নেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ