• আন্তর্জাতিক

    বাউফলে সুইডেনে কুরআন পোড়ানোর প্রতিবাদে ইত্তেহাদুল ওলামা ওয়াত ত্বলাবার বিক্ষোভ সমাবেশ

      প্রতিনিধি ৭ জুলাই ২০২৩ , ৮:০০:০৫ প্রিন্ট সংস্করণ

    আরিফুল ইসলাম কারীমী-স্টাফ রিপোর্টারঃ

    সম্প্রতি ঈদুর আজহার দিনে সুইডেনে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মত প্রকাশের নামে মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ আল-কুরআন পোড়ানোর ঘটনা ঘটেছে। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে গোটা মুসলিম বিশ্ব ফুঁসে ওঠে। তুরস্ক,পাকিস্তান মধ্যপ্রাচ্যের মুসলিম দেশগুলো সহ বাংলাদেশ-এর সংসদেও এই প্রতিবাদে আওয়াজ উঠেছে।

    তারই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার বাদ জুম’আ বাউফল শহরের পাবলিক মাঠে বিক্ষোভ পূর্ব সমাবেশ অনুষ্ঠিত হয়। এবং পরবর্তীতে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিক্ষোভ মিছিল করে ইত্তেহাদুল ওলামা ওয়াত ত্বলাবা, বাউফল।

    সমাবেশে বক্তারা সুইডেনে কুরআনে অগ্নীসংযোগকারীকে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এবং বাংলাদেশ সরকারের প্রতি সুইডেনের রাষ্ট্রদূতকে ত্বলব করে জোর প্রতিবাদ জানানোর অনুরোধ জানান। এছাড়াও দেশবাসীর প্রতি সকল প্রকার ইয়াহুদী পন্য বর্জন করে দেশীয় পন্য ব্যবহারের মাধ্যমে দেশের অর্থনৈতিক চালিকা শক্তিকে আরও শক্তিশালী করার আহবান জানান।

    হাফেজ মাওলানা আবুল বাশারের সভাপতিত্বে এবং হাফেজ মাওলানা মিরাজ বিন মোশাররফের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা মসজিদের খতীব ড. মাওলানা হাবিবউল্লাহ, সংগঠনের উপদেষ্টা মাওলানা নজরুল ইসলাম, হাসপাতাল মসজিদের খতীব হাফেজ মাওলানা মহিউদ্দিন, সংগঠনের সহ-সভাপতি মাওকা আবু তাহের,সাংগঠনিক সম্পাদক মাওলানা নূরুল ইসলাম, প্রচার সম্পাদক মুফতী আরিফুল ইসলাম কারীমী প্রমুখ নেতৃবৃন্দ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ