• আইন ও আদালত

    বাউফলে নবম শ্রেণির ছাত্রীকে অপহরণ মামলায় ছাত্র অধিকার পরিষদ নেতা গ্রেফতার।

      প্রতিনিধি ২৭ আগস্ট ২০২২ , ৮:৫৪:০৪ প্রিন্ট সংস্করণ

    বাউফলের বিলবিলাস নেছারিয়া ফাজিল মাদ্রাসার নবম শ্রেণির এক ছাত্রীকে (১৫) অপহরণের ঘটনায় বাউফল উপজেলা ছাত্র অধিকার পরিষদের সদস্য সচিব রাফসান খান (১৯) ও তার সহযোগী মো. মুজাহিদ গাজীকে(২৩) আটক করেছে বাউফল থানা পুলিশ। বৃহস্পতিবার (২৫ আগস্ট) তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

    অভিযুক্ত বাউফল উপজেলা ছাত্র অধিকার পরিষদের সদস্য সচিব রাফসান খান বাউফল সদর ইউপির ৩নং ওয়ার্ড বিলবিলাস গ্রামের মৃত. মোশারেফ হোসেন খানের ছেলে এবং সহযোগী মো. মুজাহিদ গাজী পার্শ্ববর্তী গোসিংগা গ্রামের মো. ফারুক গাজীর ছেলে।

    ভুক্তভোগী পরিবার ও পুলিশ সূত্র জানায়, মাদ্রাসায় যাওয়া আসার পথে অভিযুক্ত রাফসান খান ভুক্তভোগী মাদ্রাসা ছাত্রীকে প্রেমের প্রস্তাব দেয়। প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় রাফসান ক্ষিপ্ত হইয়া মাঝেমধ্যে ওই ছাত্রীর পথ রোধ করে তাকে আজেবাজে ভাষায় গালমন্দ করেন।

    ঘটনার দিন ১৬ আগস্ট ২০২২ তারিখ সকাল ৯.১৫ টার দিকে ভুক্তভোগী ছাত্রী মাদ্রাসায় যাওয়ার উদ্যেশ্যে রওনা হয়। ভুক্তভোগী ছাত্রী বিলবিলাস গ্রামের রফিকুল ইসলাম মৃধার বাড়ির সামনে পৌছালে অভিযুক্ত রাফসান তার সহযোগিদের নিয়ে ছাত্রীর পথ রোধ করে এবং তাকে জোরপূর্বক একটি মোটরসাইকেলে (হোন্ডা) তুলে বগা ইউপির দিকে নিয়ে যায়।

    ঘটনা জানাজানি হয়ে গেলে ভুক্তভোগী ছাত্রীর বাবা অভিযুক্ত রাফসানের সহযোগী মোসা. রোকসানা বেগম (৩৫) ও মো. মুজাহিদ গাজীর বাড়িতে গিয়ে নিজের মেয়ে ফেরত চায়। এসময় তারা ভুক্তভোগী ছাত্রীকে বাড়িতে ফেরত পাঠাবে বলিয়া তার বাবাকে আশ্বস্ত করেন।

    এরপরে দীর্ঘ সময় পেরিয়ে গেলে ভুক্তভোগী ছাত্রীকে ফেরত না পেয়ে তার পিতা পুনরায় সহযোগীদের কাছে গেলে তারা ভুক্তভোগীর পিতাকে গালমন্দ করেন এবং মেরে ফেলার হুমকি দেয়। এরপরে বাধ্য হয়ে ভুক্তভোগীর পিতা বাউফল থানায় একটি মামলা দায়ের করেন।

    ভুক্তভোগী মাদ্রাসা ছাত্রীর বাবা বলেন, পুলিশের সহযোগিতায় গতকাল (২৪ আগস্ট) রাতে আমার মেয়েকে ফেরত পেয়েছি। আমি আসামিদের কঠোর থেকে কঠোরতম শাস্তির দাবী জানাই।

    এ বিষয়ে পটুয়াখালী জেলা ছাত্র অধিকার পরিষদের সহ সভাপতি রাশেদুল ইসলাম বলেন, আমরা কালকে রাতে ঘটনাটি জানতে পেরেছি। ঘটনার সত্যতা প্রমাণিত হলে বিধি অনুযায়ী তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

    বাউফল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মিজানুর রহমান বলেন, গতকাল রাতে রাজধানীর বনানী থানা পুলিশের সহযোগিতায় বনানী এলাকা থেকে অভিযুক্ত দুজনকে আটক করেছেন মামলার তদন্ত কর্মকর্তা বাউফল থানা পুলিশের উপ-পরিদর্শক মো. নজরুল ইসলাম। এ সময় ভুক্তভোগী মাদ্রাসাছাত্রীকে উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

    এ ঘটনায় গত বুধবার (২৪ আগস্ট) বাউফল থানায় ভুক্তভোগী মাদ্রাসাছাত্রীর বাবা একটি মামলা করেন। একইদিন তথ্য প্রযুক্তির সহায়তায় বাউফল থানা পুলিশ ভুক্তভোগীকে উদ্ধার করে এবং অভিযুক্ত দুজনকে আটক করে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ