• আইন ও আদালত

    বরিশাল ৪ আসনে শাম্মী আহমেদের মনোনয়ন বাতিল পঙ্কজ নাথ বহাল

      প্রতিনিধি ১৮ ডিসেম্বর ২০২৩ , ১২:৫৪:৫০ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    আলোচিত বরিশাল ৪ আসনের আওয়ামী লীগের নমিনেশন প্রাপ্ত প্রার্থী ডাক্তার শাম্মি আহমেদের মনোনয়ন দ্বৈত নাগরিক থাকার কারণে বাতিল এবং বর্তমান এমপি পঙ্কজ দেবনাথ বহাল রয়েছে বলে জানা গেছে।

    উল্লেখ্য যে বরিশাল ৪ আসনে দীর্ঘদিন যাবত সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছেন বর্তমান এমপি পঙ্কজ দেবনাথ।কিন্তু আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পঙ্কজ দেবনাথ সহ মনোনয়ন প্রত্যাশী ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডাক্তার শাম্মী আহমেদ।

    দল পঙ্কজ দেবনাথ এমপি কে নমিনেশন না দিয়ে নমিনেশন দিয়েছেন শাম্মী আহমেদকে। এদিকে পঙ্কজ দেবনাথ এমপি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করেন।এবং শাম্মী আহমেদ অস্ট্রেলিয়ার নাগরিক বলে অভিযোগ করেন, এবং তিনি বরিশাল সিটির ভোটার, বরিশাল ৪ আসনের ভোটার না বলেও অভিযোগ করেন।জেলা প্রশাসকের কার্যালয়ে যাচাইয়ের পর রিটার্নিং কর্মকর্তা শহীদুল ইসলাম ঘোষণা করেন,

    বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনে শাম্মী আহম্মেদ, দ্বৈত নাগরিকত্ব থাকায় সংবিধানের ৬৬ অনুচ্ছেদের বিধান অনুযায়ী তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়েছে।পরাপর শাম্মী আহমেদও পংকজ দেবনাথের বিরুদ্ধে সম্পদ গোপন করেছেন বলে অভিযোগ করেন,তবে আজ ১৫ ডিসেম্বর দীর্ঘ শুনানির পর সাম্মি আহমেদের মনোনয়ন বাতিল করেছেন এবং পঙ্কজ দেবনাথ কে বহাল রেখেছেন।

    এ খবর প্রচার হয় বরিশাল ৪ আসনে আনন্দের বন্যা বইছে। অনেকে মনে করেন এমপি পংকজ নাথ বরিশাল ৪ আসনের জন্য বেশি উপযোগী।তিনি যদি আবারও এমপি হন, তাহলে হিজলা,মেহেন্দিগঞ্জ, কাজিরহাটের অসম্পূর্ণ উন্নয়নমূলক কাজগুলো সম্পূর্ণ হবে। আজ ১৫ ডিসেম্বর শুক্রবার জুমআার নামাযের পরে অনেক মসজিদে দোয়া মাহফিলও করেছেন তার অনুসারীরা।

    এছাড়াও সোশ্যাল মিডিয়ায় আনন্দের বন্যা বইছে। তবে কেউ যাতে উশৃংখল উদ্ভট আচরণ না করে সে বিষয়েও সতর্ক করা হয়েছে। যদিও নৌকার বাতিল হওয়া প্রার্থী শাম্মী আহমেদ হাইকোর্টে আপিল করছেন বলে জানা গেছে। তবে শেষ হাসিটা পংকজ দেবনাথ হাসবেন বলেই সম্ভানা বেশি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ