• আইন ও আদালত

    বাউফলে আ.লীগ কার্যালয় দখল নেতাদের ছবি ভাঙচুর এবং নতুন ব্যানার স্থাপন

      প্রতিনিধি ১১ অক্টোবর ২০২২ , ৬:০৩:২৯ প্রিন্ট সংস্করণ

    আরিফুল ইসলাম কারীমী-স্টাফ রিপোর্টারঃ

    বাউফলে সদর ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের কার্যালয় দখল করার অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান লোকজন নিয়ে ওই কার্যালয় দখল করেন। গতকাল (রোববার) রাতে এমন ঘটনা ঘটেছে উপজেলার সদর ইউনিয়নের বিলবিলাস বাজারে। স্থানীয় সূত্র জানায়, উপজেলার সদর ইউনিয়নের বিলবিলাস বাজারে ভাড়া ঘর নিয়ে ১৫বছর ধরে।

    আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছে ইউনিয়ন আওয়ামী লীগ। গতকাল (রোববার) রাতে সদর ইউপি চেয়ারম্যান মো. জাহিদুল ইসলাম লোকজন নিয়ে ওই কার্যালয়টি দখল করেন। তাঁরা কার্যালয়ে থাকা স্থানীয় সাংসদ ও সাবেক চিফ হুইপ আ.স.ম ফিরোজের ছবি ও কার্যালয়ের সাইনবোর্ড ভাঙচুর করে। কার্যায়লের সামনে পৌর মেয়র জিয়াউল হক জুয়েল, সদর ইউপি চেয়ারম্যান মো. জাহিদুল ইসলাম ও উপজেলা ছাত্রলীগের শীর্ষ দুই নেতার ছবি সম্বলিত সাইনবোর্ডে টাঙানো হয়। কার্যালয়ের ভিতরেও রয়েছে তাঁদের ছবি।

    বাউফল সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. কামরুজ্জামান লিটন বলেন, দীর্ঘ ১৫বছর পর্যন্ত ওই ঘরটি ভাড়া নিয়ে দলীয় কর্মকান্ড পরিচালনা করে আসছি আমরা। গতকাল রাতে বাউফল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম লোকজন নিয়ে কার্যালয়টি দখল করে সেখানে তাঁর (জাহিদুল ইসলাম) ছবি দিয়ে আওয়ামীলীগের কার্যালয় নামে নতুন সাইনবোর্ড লাগিয়েছেন।

    অথচ আওয়ামীলীগের কোথাও কখনো তাঁর সদস্য পদও ছিলোনা, এখনো নেই। রাতের আঁধারে আওয়ামীলীগের কার্যালয় দখলের ঘটনা অত্যান্ত দুঃখজনক। এ ঘটনায় ব্যবস্থা গ্রহনের জন্য দলের হাই কমান্ডের নিকট আবেদন জানাবেন বলে সাংবাদিকদের জানান তিনি। এদিকে আওয়ামী লীগের কার্যালয় দখলের ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্টাটাস দিয়ে নিন্দা জানিয়ে

    উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার। তিনি বলেন, যারা এ কাজের জড়িত তারা দলের ভাবমুর্তি বিনষ্ট করেছেন।
    এ বিষয়ে বাউফল সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহিদুল ইসলাম বলেন, শুনেছি ছাত্রলীগের ছেলেরা আমার ছবি দিয়ে একটি সাইনবোর্ড লাগিয়ে ওইখানে বসেছে, কিন্তু এখানে দখল বা ভাংচুরের কোনো ঘটনা ঘটেছে বলে আমার জানা নেই।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ