• Uncategorized

    চাঁদপুরের মতলব উত্তর মেঘনায় জেলে-নৌ-পুলিশের সংঘর্ষে নিহত ১ আহত ১ 

      প্রতিনিধি ১৬ মার্চ ২০২১ , ১১:৪৯:৫২ প্রিন্ট সংস্করণ

    চাঁদপুরের মতলব উত্তরে মেঘনা নদীতে জেলেদের সঙ্গে নৌ পুলিশের টহল দলের সংঘর্ষ হয়েছে। এতে এক জেলে নিহত হয়েছেন। নিহতের নাম মাসুদ মিয়া (২২)। সোমবার (১৫ মার্চ) মধ্যরাতে মোহনপুরের বাহেরচর  এলাকায় এই ঘটনা ঘটে। নিহত মাসুদ মিয়া মুন্সীগঞ্জ  জেলার সদর উপজেলার কালীরচর এলাকার বাসিন্দা আবুল মালের ছেলে ।এ সময় দুই জেলেকে আটক করা হয়েছে। এছাড়া ২৫ কেজি জাটকা, দুই হাজার মিটার জাল ও ইঞ্জিনচালিত মাছ ধরার একটি নৌকা জব্দ করা হয়েছে বলে জানা গেছে।

    মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ  পুলিশ পরিদর্শক মো. হোসেন সরকার   জানান, মধ্যরাতে মেঘনা নদীতে জাটকা ধরার কারণে একদল জেলেকে আটকের চেষ্টা করে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির টহল দল। এ সময় জেলেরা তাদের নৌকা থেকে পুলিশের ওপর লগিবৈঠা ও ইটের টুকরো নিয়ে হামলা চালায়। এতে মোহনপুর নৌপুলিশ ফাঁড়ীর ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. হোসেন সরকার গুরুতর আহত হন ৷ পরে  পুলিশ শটগানের এক রাউন্ড গুলি ছুড়ে। এতে মাসুদ নামে এক জেলে গুলিবিদ্ধ হয়। তার বাম পায়ের হাঁটুর ওপরে গুলিটি লাগে। তাকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন থেকে মঙ্গলবার ভোর সাড়ে ৪টায় তার মৃত্যু হয়।

    এ ঘটনায় দুই জেলেকে আটক করা হয়েছে। এ ছাড়া ঘটনাস্থল থেকে ২৫ কেজি জাটকা, দুই হাজার মিটার জাল ও ইঞ্জিনচালিত মাছ ধরার একটি নৌকা জব্দ করা হয়েছে। আটককৃত  মুন্সিগঞ্জ জেলার সদর উপজেলার  কালীরচর গ্রামের আবুল মালের ছেলে মো. নজির ইসলাম ( ১৮) ও চানবক্সের ছেলে মো. আমির হোসেন (৭৫) এই ২ জেলের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে এবং তাদেরকে  কোটে চালান দেওয়া হয়েছে ৷

    নৌপুলিশের এসপি সার্কেল হেলাল উদ্দিন জানান, নিহত মাসুদ মিয়ার লাশ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে ময়না তদন্তশেষে নিহত পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে বলে তিনি জানান৷

    চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীতে ১ মার্চ থেকে ৩০ এপ্রিল টানা দুই মাস জাটকাসহ সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। ইলিশ সম্পদ রক্ষায় জাটকা নিধন প্রতিরোধ কর্মসূচির আওতায় চাঁদপুরের ৬০ কিলোমিটার এলাকা জুড়ে এ নিষেধাজ্ঞা বলবৎ রয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ