• Uncategorized

    পটুয়াখালীতে র‍্যাব-৮ এর অভিযানে মানব পাচারকারী গ্রেফতার ১!

      প্রতিনিধি ১৭ আগস্ট ২০২০ , ৫:৫৪:১১ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    সাম্প্রতিককালে মানব পাচার প্রতিরোধে র‍্যাব-৮, বরিশাল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। গত ২৮ মে ২০২০ইং তারিখে লিবিয়ার রাজধানী ত্রিপোলির দক্ষিণ শহর মিজদায় আন্তর্জাতিক মানব পাচার চক্র অভিবাসন প্রত্যাশিদেরকে অপহরণ করে মুক্তিপণ না পাওয়ায় ২৬ জন বাংলাদেশীসহ ৩০ জনকে নির্মমভাবে গুলি করে হত্যা করে এবং ১১ জন বাংলাদেশীকে গুরুতর আহত করে। র‍্যাব-৮ লিবিয়াসহ বিভিন্ন দেশে পাচারকারীদের তথ্য উপাত্ত সংগ্রহ করতঃ দ্রুত গ্রেপ্তারের লক্ষ্যে অভিযান পরিচালনা করে আসছে।

    এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৮ জানতে পারে যে, র্দীঘদিন যাবৎ একটি মানব পাচারকারী চক্র মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশে মোটা অংকের বেতনের চাকুরীর প্রলোভন দেখিয়ে মানব পাচার করছে। এদের শিকার মূলত মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের উঠতি বয়সের বেকার যুবকরা। বর্ণিত চক্রটি বাংলাদেশ থেকে যুবকদের মধ্যপ্রাচ্যে পাচার করে থাকে। তৎপরবর্তীতে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৮ এর একটি চৌকস আভিযানিক দল অদ্য ১৬ আগস্ট ২০২০ তারিখ সন্ধ্যা ০৭:০০ ঘটিকার সময় পটুয়াখালী জেলার গলাচিপা থানাধীন আমখোলা ইউনিয়ন এর কিসমত বাউরিয়া গ্রাম হতে মোঃ সোহরাব গাজী (৫০), পিতা-মৃত রকমান গাজী, সাং- কিসমত বাউরিয়া, ইউনিয়ন-আমখোলা, থানা-গলাচিপা, জেলা- পটুয়াখালীকে গ্রেপ্তার করে। গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে উক্ত চক্রের সদস্য বলে স্বীকার করেন এবং প্রাপ্ত গোপন তথ্য সমূহের সত্যতা পাওয়া যায়। ধৃত আসামী প্রাথমিক জিজ্ঞাসাবাদে পতলাক আসামী ১। মোঃ সাইফুল ইসলাম (৩০), পিতা- মোঃ সোহরাব গাজী, সাং- কিসমত বাউরিয়া, ইউনিয়ন-আমখোলা, থানা-গলাচিপা, জেলা-পটুয়াখালী (বর্তমান ওমানে অবস্থান করিতেছে) ও ২। মোঃ গনি মিয়া বয়স-অজ্ঞাত, পিতা-অজ্ঞাত, সাং-অজ্ঞাত, থানা-অজ্ঞাত, জেলা-কুমিল্লা (বর্তমানে ওমানে অবস্থান করিতেছে) এর সাথে যোগসাজসে অবৈধভাবে মধ্য প্রাচ্যের দেশ ওমানে বাংলাদেশ হতে বিভিন্ন উপায়ে মানব পাচার করে। আটককৃত আসামীকে পটুয়াখালী জেলার গলাচিপা থানায় হস্তান্তর করা হয়েছে।

    সাম্প্রতিককালে মানব পাচারের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের উপর গভীর নজরদারী রাখা এবং প্রাপ্ত তথ্য উপাত্তের উপর ভিত্তি করে মানব পাচার চক্রের অন্যান্য সক্রিয় সদস্যদের গ্রেপ্তারে র‍্যাব-৮ এর তৎপরতা অব্যাহত রয়েছে বলে জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ