• Uncategorized

    বদলগাছী উপজেলায় বয়স্ক বিধবা ও প্রতিবুন্ধী ভাতা ভোগীদের নগদে মোবাইল ব্যাংকিং চালু করলেন সরকার।

      প্রতিনিধি ১৫ ফেব্রুয়ারি ২০২১ , ৫:৫৬:০৫ প্রিন্ট সংস্করণ

    নওগাঁ জেলার বদলগাছী উপজেলায় মাননীয় সরকার মহোদয়ের নির্দেশনায় বয়স্ক বিধবা ও প্রতিবুন্ধী ভাতা ভোগীদের নগদে মোবাইল ব্যাংকিং চালু করলেন সরকার।জানা যায় সরকারের নির্দেশনায় গত ১৫ ফেব্রুয়ারি বদলগাছী উপজেলার মিঠাপুর ইউনিয়নে ৮৩৫জন বয়স্ক ভাতা,৪০৪জন বিধবা ভাতা,ও ৩৯৯ জন প্রতিবুন্ধী ভাতা ভোগীদের মাঝে সহজে ভাতা প্রাপ্তির সুবিধার জন্য বর্তমান সরকার নগদে মোবাইল ব্যাংকিং চালু করলেন।উক্ত নির্দেশনা মোতাবেক মিঠাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফিরোজ হোসেন নগদে মোবাইল ব্যাংকিং গতকাল সকাল ৯ টায় উদ্বোধন করলেন।

    মিঠাপুর ইউনিয়ন পরিষদের সহকারী সচিব মোঃ আনোয়ার হোসেন জানান এই ইউনিয়নে ৮৩৫জন বয়স্ক ভাতা ভোগীদের মাঝে ৫০০টাকা হারে ৪ লক্ষ ১৭হাজার ৫০০ টাকা প্রতি মাসে প্রদান করে উপজেলা সমাজসেবার মাধ্যমে সরকার,।৪০৪ জন বিধবা ভাতা ভোগীদের মাঝে ৫০০টাকা হারে  ২ লক্ষ ২ হাজার টাকা প্রতি মাসে প্রদান করে থাকে সরকার।৩৯৯ জন প্রতিবুন্ধী ভাতা ভোগীদের মাঝে ৭৫০টাকা হারে ২ লক্ষ ৯৯ হাজার ২৫০টাকা প্রদান করে উপজেলা সমাজসেবার মাধ্যমে সরকার।

    কিন্তু আজকে উক্ত ভাতা ভোগীদের মাঝে ভাতা প্রদানের জন্য নগদে মোবাইল ব্যাংকিং চালু করলেন সরকার।মোবাইল ব্যাংকিং চালু সুবিধা বিষয়ে চেয়ারম্যান ফিরোজ হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন সুবিধা ভোগ করার চেয়ে বেশি অসুবিধাই পরবে ভাতা ভোগীগন। তিনি আরও জানান অধিকাংশ বয়স্কভাতা ভোগী,ও প্রতিবুন্ধী ভাতা ভোগী সদস্য মোবাইল ব্যাংকিং বিষয়ে অজ্ঞ‍্য।

    প‍্যানেল চেয়ারম্যান শ্রী সাধন চন্দ্র সরকার জানান বেশি ভাগ প্রতিবুন্ধী মোবাইল বিষয়ে কোন কিছু বলতে পারছে না। সরেজমিনে কয়েক জন প্রতিবুন্ধী ভাতা ভোগীদের কাছে জানতে চাইলে তিনারা জানান আমরা কিছু বোঝছিনা সরকার ব‍্যাংকে টাকা দিত সেটাই সুবিধা হতো।

    এলাকার কতিপয় স্বচেতন মহল জানান  যে মানুষ গুলো নিজেদের বুদ্ধিমত্তা সম্পর্কে বিস্তারিত তথ্য দিতে অজ্ঞ তাদের মাথা মোবাইল ব্যাংকিং বিষয়ে কতটা সফল বুঝার উপায় দেখছিনা। উপজেলা ভাইস চেয়ারম্যান ইমামুল আল হাসান তিতু জানান মোবাইল ব্যাংকিং চালু ভাতা ভোগীদের সুবিধা বিষয়ে মাননীয় সরকার মহোদয়ের উর্ধতন কর্তৃপক্ষের গভীর বিবেচনা করা উচিত ছিল। কারণ কতিপয় বয়স্কভাতা ভোগী ও প্রতিবুন্ধী ভাতা ভোগীদের মাঝে সহজ বুঝতে পারা   কষ্টকর বলে মনে হচ্ছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ