• Uncategorized

    বদলগাছীতে দুই গ্রুপের সংঘর্ষ -ধাওয়া পাল্টা ধাওয়া পাল্টাপাল্টি মামল।

      প্রতিনিধি ২৮ মে ২০২২ , ৫:২১:৩২ প্রিন্ট সংস্করণ

    এনাম (নওগাঁ প্রতিনিধি:

    নওগাঁর বদলগাছীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে তুমল সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের ঘটনায় আওয়ামীলীগ নেতা লতিফ সহ দুই পক্ষে অনন্ত ৬জনের অধিক ব্যক্তি আহত হয়েছে। এঘটনায় দুই পক্ষের ২৫ জনকে আসামি করে থানায় পাল্টা পাল্টি পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। মামলা ও স্থানীয় সূত্রে জানাযায়,গত ২২শে মে রোববার বিকেলে উপজেলার বিলাশবাড়ী ইউনিয়নের দুধকুড়ি গ্রামে দুই কিশোরের মাঝে তর্কবিতর্ক হয়। এক পর্যায়ে মামলায় বর্ণিত ২নং আসামি,কিশোর রেদোয়ানকে মাথায় সজোরে ইট দিয়ে আঘাত করে। রেদোয়ান বিষয়টি বাড়িতে গিয়ে তার বাবাকে জানায়।পরে দুই পরিবারের অভিভাবকদের মধ্যে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে।

    ভোক্তভোগী রেদোয়ানের পিতা আব্দুল লতিফ পিটার তার ছেলের মাথায় আঘাতের চিহ্ন দেখে আঘাতকারী ঐ কিশোরকে ধাওয়া করে। খবর পেয়ে ঐ কিশোর এর পরিবারের
    লোকজন দলবদ্ধ হয়ে প্রকাশ্য দিবালোকে দেশিয় অস্ত্র,লোহার রড, রামদা, কুড়াল, চাইনিজ কুড়াল নিয়ে এসে দুধকুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পাশে আওয়ামীলীগ নেতা লতিফের বাড়ি উঠানে অবস্থান নিয়ে অকোথ্য ভাষায় গালিগালাজ করে।লতিফ বাড়ি বাহিরের বের হয়।এসময় সেনাসদস্য মশিউর রহমান হাতে ধারালো দেশিয় অস্ত্র নিয়ে হত্যার উদ্দেশ্য আওয়ামীলীগ নেতা পিটারকে ধাওয়া করে। মশিউর গ্রুপের সংঘবদ্ধ লোকজন এলোপাথাড়ি ভাবে লাঠি ও রড দিয়ে লতিফ সহ তার পরিবারের অন্যান্য সদস্যদের বেধড়ক মারপিট করে জখম করে।

    এবং দেশিয় ধারালো অস্ত্র দিয়ে আওয়ামীলীগ নেতাকে খুন জখম করার ভয় ভীতি প্রদর্শন করে। লতিফ গ্রুপের তিন থেকে ৪জন ব্যক্তি গুরুতর আহত হয়।মারপিট করতে গিয়ে সংঘর্ষের সময় মশিউরের পক্ষের একাধিক ব্যক্তি আহত হয়।
    স্থানীয়রা এসময় আহতদের বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে গিয়ে ভর্তি করেন । আওয়ামীলীগ নেতা আব্দুল লতিফ পিটারের শারিরীক অবস্থার অবনতি হলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক লতিফ সহ তার পরিবারের আহত ব্যক্তিদের নওগাঁ সদর হাসপাতালে রেফার্ড করে। এসময় মশিউর গ্রুপের আহত বকুল হোসেন কে বদলগাছী হাসপাতালে চিকিৎসা দেন।

    এঘটনায় গত ২৩শে মে সোমবার রাত ১২টার পরে দুধকুড়ি গ্রামের মৃত মফিজ উদ্দিন ফকিরের ছেলে বিলাশবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি আব্দুল লতিফ পিটার বাদি হয়ে বিবাদী একই গ্রামের বেলাল হোসেন নান্টু ছেলে সেনাসদস্য মশিউর রহমান কে এক নং আসামি করে ১৫জনের বিরুদ্ধে বদলগাছী থানায় একটি মামলা দায়ের করে।অপর দিকে একই দিন রাত ১২টা ০১ মিনিটে সেনাসদস্য মশিউরের চাচা তাছের উদ্দিনের ছেলে ইসমাইল হোসেন গবান বাদি হয়ে আওয়ামীলীগ নেতা লতিফ সহ ১০জনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করে।

    সরেজমিনে ২৭শে মে শুক্রবার বদলগাছী উপজেলার বিলাসবাড়ী ইউপির দুধকুড়ি গ্রামে গেলে জানাযায় কথা কাটাকাটি কে কেন্দ্র করে গ্রামের দুই পক্ষ মারামারিতে জরিয়ে পড়ে।মারামারিতে সেনা সদস‍্য পিস্তল সহ দেশীয় অস্ত্র নিয়ে আব্দুল লতিফের বাড়িতে হামলা চালায়। এতে পুরুষ সহ মহিলা আহত হয়।ঘটানার সময় রাস্তার পাশের দোকানে ছেলের খাবার কিনতে আসা সাবিনা (২৫৳) বলেন,আব্দুল লতিফ ছেলের মোটর সাইকেলে করে কাঁধে করে কুড়াল নিয়ে যাবার সভয় মারার কথা বললে সাবিনা দেখতে পেয়ে তুফানের বাড়ীতে খবর দিলে সেনা সদস‍্য মশিউর রহমান দেশীয় অস্ত্র নিয়ে আব্দুল লতিফের বাড়ীর আঙ্গিনায় দলবল নিয়ে মহিলা ও পূরুষকে বেধরক মারপিট করে।

    এ ব‍্যপারে নাম প্রকাশে অনিচ্ছুক লতিফের পাশেরবাড়ীর মহিলা বলেন, পিস্তল সহ হাতে হাসুয়া নিয়ে সেনা সদস‍্য মশিউর রহমান প্রায় ২০ জনের দল নিয়ে আব্দুল লতিফের বাড়ীতে এসে পরিবারের সবাই কে বেধরক মারপিট করে। আশেপাশের লোকজন ভয়ে এগিয়ে আসেনস্থানীয় দুধকুড়ি জামাল (৬৫) বলেন, আমার বয়সে এমন মারামারি দেখি নি। গ্রামের মারমারিতে পিস্তল নিয়ে মারামারি করে এই প্রথম দেখলাম।

    তদন্তকারী অফিসারের বলেন ঘটনাটি সত‍্য।
    এ ব‍্যপারে বদলগাছী থানা অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) রায়হান হোসেন ঘটনার সত‍্যতা সত‍্যতা স্বীকার করে বলেন এ ব‍্যাপারে ২৩শে সোমবার রাত ১২টার পরে বদলগাছী থানায় দুটি পৃথক মামলা দায়ের করা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত বলে থানা পুলিশ সূত্রে জানা গেছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ