• Uncategorized

    সরাইলে স্বাধীনতা দিবসের প্রথম প্রখরে বিএনপির দুই গ্রুপে ধাওয়া-পাল্টা ধাওয়া, পুলিশসহ আহতঃ ২০

      প্রতিনিধি ২৭ মার্চ ২০২১ , ৪:০৮:৫৯ প্রিন্ট সংস্করণ

    ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে স্বাধীনতা দিবসের প্রথম প্রখরে বিএনপির দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ায় পুলিশসহ আহত হয়েছে ২০জন। সংঘর্ষের পর তাৎক্ষনিক অভিযান চালিয়ে পুলিশ বিএনপির ৬ জন নেতা-কর্মীকে আটক করেছেন ।প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের প্রথম প্রখরে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন মহলের পক্ষ থেকে পুষ্প স্তবক অর্পণ করা হয়।
    এ সময় সরাইল উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মাস্টার ও বিএনপি নেতা আক্তার হোসেন সমর্থিত নেতা-কর্মীরা শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পণ করতে সরাইল সোনালী ব্যাংক এর নিকটে আসলে পুলিশ তাদের গতিরোধ করে কয়েকজন নেতা-কর্মীকে শহীদ মিনারে যাওয়ার অনুমতি দিয়ে অন্যান্য নেতা-কর্মীদের গতিরোধ করে রাখেন। এ সময় বিএনপি নেতা জহির উদ্দিন আহমেদ, উপজেলা যুবদলের সভাপতি নাজমুল আলম খন্দকার মুন্না ও উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল জব্বারসহ কিছুসংখ্যক নেতা-কর্মী শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পণ করে শহীদ মিনার স্থল ত্যাগ করেন। এর আধা ঘন্টা পর সকাল ৬ টা ৪০ মিনিটে সরাইল উপজেলা বিএনপির নবগঠিত আহবায়ক কমিটির আহবায়ক আনিসুল ইসলাম ঠাকুর ও সদস্য সচিব এডভোকেট নুরুজ্জামান লস্কর তপু’র নেতৃত্বে দলীয় নেতা-কর্মীরা শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পণ করতে আসার পথে বিকাল বাজার শাহী জামে মসজিদ এর সামনে পুলিশ তাদের গতিরোধ করে কয়েকজন নেতা-কর্মীকে শহীদ মিনারে যাওয়ার অনুমতি দেন এবং অন্যান্য নেতা-কর্মীদের গতিরোধ করে রাখেন। এ সময় সরাইল উপজেলা বিএনপির আহবায়ক আনিছুল ইসলাম ঠাকুর ও সদস্য সচিব এডভোকেট নুরুজ্জামান লস্কর তপুসহ কিছু সংখ্যক নেতা-কর্মী শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পণ করতে এগিয়ে আসলে সরাইল সোনালী ব্যাংকের উত্তর দিক থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের এক অংশের নেতা-কর্মীরা দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে তাদের ধাওয়া করে। পরে বিকাল বাজার শাহী জামে মসজিদের কাছাকাছি অবস্থানে থাকা অন্যান্য নেতা-কর্মীরা দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে পাল্টা তাদের ধাওয়া করে। এ সময় বিএনপির আহবায়ক আনিসুল ইসলাম ঠাকুর ও সদস্য সচিব এডভোকেট নুরুজ্জামান লস্কর তপুর নেতৃত্বে একদল নেতা-কর্মী শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পণ করতে দেখা যায়। সরাইল সোনালী ব্যাংকের সামনের রাস্তায় কিছু সময় ধরে চলমান উভয় পক্ষের সংঘর্ষ পুলিশ নিয়ন্ত্রন করলে পরিস্থিতি স্বাভাবিক হয়। সংঘর্ষে পুলিশসহ উভয় পক্ষের ২০ জন নেতা-কর্মী আহত হয়েছেন। সংঘর্ষের পর পুলিশ তাৎক্ষনিক অভিযান চালিয়ে বিএনপির ৬জন নেতা-কর্মীকে আটক করেছেন। বর্তমানে পরস্থিতি স্বাভাবিক রয়েছে বলে সরাইল থানা পুলিশ সূত্রে জানা গেছে।

    এ ব্যপারে সরাইল উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মাস্টার বলেন কেন্দ্র থেকে সরাইল উপজেলা বিএনপির আহবায়ক কমিটি বিলুপ্ত করা হয়েছে। জেলা আহবায়ক জিল্লুর রহমান বলছেন কমিটি বহাল আছে। তাই আমি দলীয় কার্যক্রম থেকে বিরত আছি। সংঘর্ষের ব্যপারে আমি কিছুই জানি না।

    এদিকে সরাইল উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব এডভোকেট নুরুজ্জামান লস্কর তপু বলেন, আমরা ফুল নিয়ে শহীদ মিনারে প্রবেশ করার সময় আনোয়ার মাস্টারের লেলিয়ে দেওয়া কিছু সন্ত্রাসী দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে আমাদের উপর অতর্কিতভাবে হামলার চেষ্টা করে। এ সময় আমাদের লোকজন তাদের প্রতিহত করতে গেলে এই পরিস্থিতি সৃষ্টি হয়। সাংগঠনিকভাবে এ ব্যপারে ব্যবস্থা নেওয়ার জন্য আমরা দলীয় হাইকমান্ডের নিকট সুপারিশ করব।

    এদিকে সরাইল উপজেলা প্রশাসনের উদ্যোগে মহান স্বাধীনতা ও বিজয় দিবস এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে গৃহীত কর্মসূচীর অংশ হিসেবে সকাল ৮ টায় সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সীমিত আকারে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শণী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রফিক উদ্দিন ঠাকুর। সরাইল উপজলা নির্বাহী অফিসার আরিফুল হক মৃদুল, সরাইল উপজেলা ভাইস চেয়ারম্যান আবু হানিফ, মহিলা ভাইস-চেয়ারম্যান রোকেয়া বেগম, উপজেলা সহকারি কমিশনার(ভূমি) ফারজানা প্রিয়াংকা, সরাইল সার্কেলের এএসপি আনিসুর রহমান, সরাইল থানার অফিসার ইনচার্জ এ এম এম নাজমুল আহমেদ ও উপজেলা আওয়াম লীগ এর আহবায়ক এডভোকেট নাজমুল হোসেনসহ বিভিন্ন স্তরের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদানসহ সীমিত আকারে নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ