• রাজশাহী বিভাগ

    পোরশায় নিজ মেয়েকে ধর্ষনের অপরাধে পিতার যাবজ্জীবন কারাবাস

      প্রতিনিধি ১ ডিসেম্বর ২০২৩ , ৭:১৯:৩৪ প্রিন্ট সংস্করণ

    মোঃ শাহআলম-ক্রাইম রিপোর্টার:

    নওগাঁর পোরশায় নিজের মেয়েকে ধর্ষণের অভিযোগে মামলায় এক পাষন্ড বাবাকে (৪১) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক। এছাড়া এক লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে তিন মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

    ৩০নভেম্বর, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. মেহেদী হাসান তালুকদার এ রায় প্রদান করেছেন। জরিমানার অর্থ ধর্ষণের শিকার মেয়েকে প্রদানের নির্দেশ দেন আদালতের বিচারক। মামলায় আসামি পক্ষে আইনজীবী ছিলেন শুভ্র সাহা। রায়ে রাষ্ট্রপক্ষ সন্তোষ প্রকাশ করেন এবং আসামিপক্ষ উচ্চ আদালতে আপিল করবেন বলে জানান। রাষ্ট্রপক্ষের বিশেষ কৌশলী ছিলেন আইনজীবী মকবুল হোসেন।

    আদালতে মামলা সূত্রে জানা যায়- ২০২০ সালের ২৫ ডিসেম্বর জেলার পোরশা উপজেলার পোরশা গ্রামের গেনা হুজুরের বাড়ি থেকে মেয়েকে নিজ বাড়িতে নিয়ে যাচ্ছিল তার বাবা। পথিমধ্যে সন্ধ্যা নেমে আসায় সাড়ে ৬টায় গণেশপুর গ্রামের কাঁচা রাস্তার পাশে একটি আমের নার্সারী বাগানে নির্জন এলাকায় মেয়েকে জোরপূর্বক ধর্ষণ করেন ওই বাবা। মেয়ে বাড়িতে এসে তার মাকে ঘটনা জানিয়ে দেয়। ঘটনায় ভুক্তভোগীর মা বাদী হয়ে পোরশা থানায় একটি মামলা দায়ের করে। তদন্ত শেষে আসামি বাবার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

    ২০২২ সালে ১৯ মে মামলাটির সাক্ষ্য গ্রহন শুরু হয়ে চলতি বছরের ১৪ নভেম্বর ১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষ হয়। গত মঙ্গলবার উভয় পক্ষের যুক্তিতর্ক শুনে আজ বৃহস্পতিবার রায় ঘোষণার জন্য ধার্য হয়। আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মো. মেহেদী হাসান তালুকদার জনাকীর্ণ আদালতে ধর্ষণের শিকার মেয়ের বাবাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেন। এবং এক লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে তিন মাস বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করার আদেশ প্রদান করেন। আসামি আগে থেকেই জেল হাজতে থাকায় তাকে সাজা পড়ে শুনানো হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ