• আইন ও আদালত

    মজুতবিরোধী অভিযানে ঘোষ অটোমেটিক রাইস মিলকে ৩ লক্ষ টাকা জরিমানা

      প্রতিনিধি ৩০ জানুয়ারি ২০২৪ , ৪:১৯:৫৯ প্রিন্ট সংস্করণ

    মোঃ শাহআলম-ক্রাইম রিপোর্টার:

    নওগাঁয় মজুত বিরোধী অভিযানে অবৈধ ভাবে অতিরিক্ত চালের মজুত রাখায় দ্বিজেন ঘোষ নামের এক ব্যবসায়ীর ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মেসার্স ঘোষ অটো চাল কলে নির্ধারিত সময়ের বেশি সময় ধরে ২৯১ মে:টন চাল মজুদ রাখার অপরাধে মোবাইল কোর্টের মাধ্যমে এ জরিমানা করা হয়। জেলা প্রশাসক গোলাম মওলা জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি মেসার্স ঘোষ অটো চাল কলে অবৈধভাবে মজুদ করে রাখা হয়েছে।

    আমাদের মজুদ বিরোধী অভিযানের অংশ হিসেবে সোমবার সন্ধ্যার পর লস্করপুর এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। সেখানে লাইসেন্স এর শর্ত ভঙ্গ করে নির্ধারিত সময়ের বেশি সময় ধরে মিলে ২৯১ মে:টন চাল মজুদ রাখা ছিল। মোবাইল কোর্টের মাধ্যমে ওই মিলের স্বত্বাধিকারী দ্বিজেন ঘোষের ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া মজুদকৃত চাল আগামী ৭ দিনের মধ্যে বাজারে ছাড়া শেষ করতে হবে মর্মে নির্দেশ দেয়া হয়েছে। অবৈধ মজুমদারের বিরুদ্ধে আমাদের এধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

    সোমবার ২৯ জানুয়ারি সন্ধ্যায় শহরের লস্করপুর এলাকায় অবস্থিত ওই মিলে মোবাইল কোর্ট পরিচালনা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইকবাল হোসাইন। অভিযানে নওগাঁ জেলা কৃষি বিপনন কর্মকর্তা আমিনুল ইসলাম ও খাদ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা নওগাঁ সদর মডেল থানার (ওসি)অপারেশন গফুরসহ থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ