• দুর্ঘটনা

    বাংলাদেশ ব্যাংকের প্রধান কাযার্লয়ে আগুন

      প্রতিনিধি ২০ জুন ২০২২ , ৫:৪৪:২৩ প্রিন্ট সংস্করণ

    স্টাফ রিপোর্টার:

    পুরান ঢাকার শাপলা চত্বর মতিঝিল এলাকায় এনেক্স ভবনে সন্ধা ৬ টার দিকে আগুন লাগে । ২০/৬/২০২২ তারিখ রোজ সোমবার বার বাংলাদেশ ব্যাংকে প্রধান কার্যালয়ে আগুন লাগার ঘটনাটি ঘটে। প্রতিদিন সকালে ব্যাংকে কর্মকর্তা ও কর্মচারী সবাই ওপিস করে। বিকাল ৫ টা থেকে শেষ হয় সারাদিন কর্মকর্তাদের ওপিস কার্যক্রম। সকাল থেকে সারাদিন নিয়মিত সকল বিসয়ে চেক করার জন্য ও সচেতন থেকে ব্যাংকের কার্যক্রম পরিচালনা অনুযায়ী নিরাপত্তার জন্য চেকপোস্ট সিকিউরিটি দায়িত্ব পালন করে।

    প্রতিদিনের মতো ওপিস টাইম শেষ হওয়ার পর ঠিক সন্ধা ৬ টার দিকে এনেক্স ভবন বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ে একটি ফ্লোরে থেকে অগ্নিকান্ড শুরু হয় । আগুন লাগার বেশ কিছুখন পরে আশেপাশের লোকজন ছুটে ব্যাংকের দিকে এগিয়ে আসলে ব্যাংকে সিকিউরিটি ফ্লোরে যায় ও আগুন নিভাতে এগিয়ে চেষ্টা করে । আগুনের তীব্রতা বাড়তে থাকলে ফায়ার সার্ভিসের সহযোগিতা নিতে যোগাযোগ করে।

    ফায়ার সার্ভিস ঠিক সময়ে উপস্থিত হয়। দেরি হলে বড় ধরনের ক্ষয় ক্ষতি হওয়ার সম্ভাবনা ছিল। সন্ধা ৬ টায় আগুন লাগে ও সন্ধা ৭ টার পরে আগুন নিভাতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের কর্মকর্তা। এই অগ্নিকান্ডে ব্যাংকের অনেক জিনিসপত্র পুড়ে গেছে । ব্যাংক কর্মকর্তাদের কারো তেমন কোনো ক্ষয় ক্ষতি হয় নাই। আগুন নিয়ত্ননে আনতে ফায়ার সার্ভিস অনেক ভূমিকা পালন করে ও দায়িত্ব পালনে সচেতন ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ