• খুলনা বিভাগ

    পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে দোকানপাট-আলসে খানা নির্মাণ

      প্রতিনিধি ১৮ সেপ্টেম্বর ২০২৩ , ৪:০৯:৪৩ প্রিন্ট সংস্করণ

    কুষ্টিয়া প্রতিনিধ:

    কুষ্টিয়া কুমারখালী উপজেলায় পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে রেস্টুরেন্ট ও দোকানপাট নির্মাণের অভিযোগ উঠেছে। তবে দখল হয়ে যাওয়া ওই জায়গাগুলোতে দীর্ঘদিন ধরে নির্মাণকাজ চললেও এ বিষয়ে নির্বিকার পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা। এতে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় ও সচেতন মহল। জানা গেছে, উপজেলার চাপড়া ইউনিয়নের বাঁধবাজার এলাকা পানি উন্নয়ন বোর্ডের কোটি টাকার জায়গা রক্ষনা বেক্ষনের নামে রিঙ্কু নামে এক প্রভাবশালী ব্যক্তি দোকান ও রেস্টুরেন্ট নিমার্ণ করেছে।

    তবে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা বলছেন দোকান ঘর নির্মাণ করার খবর পেয়ে তা বন্ধ করে দেওয়া হয়েছে।
    স্থানীয়দের অভিযোগ, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের উদাসীনতায় ও কিছু অসাধু কর্মচারীদের যোগসাজসে দিন দিন স্থানীয় প্রভাবশালীরা পানি উন্নয়ন বোর্ডের জায়গা অবৈধভাবে দখল করে রেস্টুরেন্টে ও দোকানপাট গড়ে তুলছেন।

    নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়দের অনেকেই জানান, রহস্যজনক কারণে কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ডের এসবের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নিচ্ছে না। এ বিষয়ে দ্রুত ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

    এ বিষয়ে জানতে চাইলে অভিযোক্ত রিঙ্কু বলেন, আমার বাড়ির পাশে,আমার জায়গার মাথায় তাই আমি সেখানে দোকান ও রেস্টুরেন্ট করেছি এতে পানি উন্নয়ন বোর্ডের কাছ থেকে অনুমতি নেয়া লাগবে কেন। এ বিষয়ে কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ডের দায়িত্ব থাকা কর্মকর্তা বলেন, জায়গা দখল করে দোকান নির্মানের বিষয়টি শুনে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। জায়গা উদ্ধারসহ দখলদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ