• আইন ও আদালত

    লক্ষ লক্ষ টাকার প্রতারণার শিকার হরিপুর উপজেলার ৯ টি গ্রামের মানুষ

      প্রতিনিধি ২৯ জানুয়ারি ২০২২ , ৪:২৬:৩৫ প্রিন্ট সংস্করণ

    মোঃ আল-মুকিদ মাহি-স্টাফ রিপোর্টার

    সাম্প্রতিক প্রতারণার শিকার হয়েছেন হরিপুর উপজেলার 6 নং ভাতুরিয়া ইউনিয়নের ৯টি গ্রাম-মহল্লার মানুষ । ১৬/০১/২০২২ তারিখে গ্রামে দুইজন ব্যাক্তি প্রেরাগণ ফিড কোম্পানি থেকে এসেছে বলে পল্লী গ্রাম মুরগী ফ্রার্ম এন্ড হ্যাচারী এর পরিচয় দেয়। তারা আরো বলে যে বাংলাদেশ কৃষি প্রধান দেশ তাই বাংলাদেশ কে উন্নত ও বেকারত্ব দূর করতে তাদের এই পদক্ষেপ সল্প মূল্যে মুরগী ক্রয় করে অর্ধেক লাভবান হতে পারবে , প্রান্তিক অঞ্চলের মানুষ ।

    এ কাজে গ্রামের সহজ সরল ও হত দরিদ্র কৃষক ভাই-বোনদের এবং বেকার যুবকদের ৫০০ শত টাকার বিনিময়ে ১৫টি উন্নত জাতের হাই-ব্রিড মুরগী দেওয়ার প্রলোভন দেখায় । যার প্রতিটি মুরগী ৫০০ টি ডিম দিয়ে থাকে । তারা একথাও বলে যে মুরগীর ডিম না দেওয়া পর্যন্ত তারা নিজে মুরগীর খাদ্য দিবে এবং ওষুধ – ভেকসিন সহ যাবতীয় খরচ ১৮ মাস বহন করবে। এ কাজে লাভবান হওয়ার আশায় গ্রামের হত দরিদ্র মানুষ তাদের বেকারত্ব দূর করার জন্য মুরগী পালনে ইচ্ছা প্রকাশ করে।

    প্রতারক ব্যাক্তি রা প্রতিটি গ্রামে একজন করে ফিদের ডিলার নির্বাচন করে যাতে তারা প্রান্তিক অঞ্চলে মুরগী এবং ফিডের ব্যাবসা সঠিকভাবে পরিচালনা করতে পারে । প্রথমে তারা ডিলারকে ২০০ শত টাকার বিনিময়ে ৪ টি এবং ৩০০ শত টাকার বিনিময়ে ৭ টি করে মুরগী , ওষুধ ও ফিড এনে দেয়। এই সব কিছু দেখে গ্রামের হত দরিদ্র ও সহজ সরল মানুষেরা হাজার হাজার টাকা তাদের হতে ও বিকাশ নাম্বারে বিকাশ করে দেই। পরবর্তীতে তারা ২৬/০১/২০২২ তারিখে মুরগী ও মুরগির ঘর নিয়ে আসার কথা থাকলেও ঐ দিন সকালে ফোন দিয়ে দেখা যায় তাদের সাথে পূর্বে যোগাযোগ কৃত নম্বর ৩ টি বন্ধ।

    পূর্বে তারা পরিচয় দেই যে , তাদের বাসা পীরগঞ্জ। হেড অফিস গঙ্গাচড়া , নিলকচনন্ডী, রংপুর । শাখা অফিস: সিনেমা হল রোড, পীরগঞ্জ ।অফিস পরিচালক প্রো: মোছা: বর্ষা খাতুন (বর্ষা) । এই ঠিকানা দিয়ে তারা গ্রামের মানুষের কাছথেকে ৩ থেকে ৪ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। পরে খোঁজ খবর নিয়ে দেখা গেছে তাদের কোন অফিস নেই। সাধারণ মানুষেরা এখন প্রতারিক চক্রটিকে ধরার জন্য আইনের কাছে সাহায্য চাই

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ