• রাজশাহী বিভাগ

    পত্নীতলায় যথাযথ মর্যাদায় স্বাধীনতার সূবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস ২০২১ পালিত

      প্রতিনিধি ১৬ ডিসেম্বর ২০২১ , ১০:৪৩:৫৩ প্রিন্ট সংস্করণ

    শাকিল হোসেন-স্টাফ রিপোর্টারঃ

    নওগাঁর পত্নীতলায় যথাযথ মর্যাদায় স্বাধীনতার সূবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস ২০২১ পালিত হয়েছে।

    পত্নীতলা উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার রাত ১২টা ১ মিনিটে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সুচনা করা হয়।

    সকালে সূর্য্যদোয়ের সাথে সাথে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা জানাতে স্থানীয় সাংসদ শহীদুজ্জামান সরকার, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, পত্নীতলা থানা, নজিপুর পৌরসভা,উপজেলা স্বাস্থ্য কমপ্লক্স, উপজেলা যুবলীগ,ছাত্র লীগ,জাতীয় পার্টিসহ, নজিপুর প্রেসক্লাব, সহ সরকারি আধা-সরকারি ও বেসরকারী প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক দল, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও স্থানীয় ক্লবের কর্মকর্তারা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন।

    এছাড়াও সরকারি অধাসরকারি স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

    সকাল ৯ টার সময় পত্নীতলা মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. লিটন সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল গাফ্ফার ।

    বাংলাদেশ পুলিশ, আনছার-ভিডিপি, স্কাউটস, গার্লস গাইড এবং বিভিন্ন স্কুল, কলেজ মাদ্রাসার শিক্ষার্থীদের কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন করা হয়।
    সকাল ১১টার সময় জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

    এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল গাফ্ফার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক চৌধুরী , সহকারী কমিশনার (ভুমি) রাশেদুল ইসলাম , পত্নীতলা সার্কেলের এএসপি আফতাব উদ্দিন , পৌর মেয়র রেজাউল কবির চৌধুরী, থানার অফিসার ইনচার্জ ওসি শামসুল আলম শাহ্, নজিপুর পৌর আওয়ামী লীগের সভাপতি শহিদুল আলম বেন্টু, জেলা পরিষদ সদস্য আবুল কালাম আজাদ, ফাতেমা জিন্নাহ ঝর্ণা, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, ভাইস চেয়ারম্যান আবদুল আহাদ, নজিপুর প্রেসক্লাবের সভাপতি ফরহাদ হোসেন স্থানীয় সাংবাদিক ও সুধীজন প্রমুখ।

    বাদ যোহর জাতীর শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে পত্নীতলা উপজেলার সকল মসজিদ, মন্দির, গীর্জায় বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়। এছাড়াও উপজেলা সকল হাসপাতাল, এতিমখানা এবং শিশু নিকেতনসমূহে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। এছাড়াও উপজেলা প্রশাসনের উদ্যোগে বিকাল ৩ টায় প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন হয়েছে এবং বিকাল ৪ টায় মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সকল স্তরের জনগণকে শপথ বাক্য পাঠ অনুষ্ঠান এবং সবশেষে বিজয় দিবসকে প্রতিপাদ্য করে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ