• Uncategorized

    ভুয়া পত্রিকায় সাংবাদিক নিয়োগ, আশুলিয়ায় প্রতারক চক্রের ৮ সদস্য আটক

      প্রতিনিধি ২২ আগস্ট ২০২০ , ১০:৪০:৩৮ প্রিন্ট সংস্করণ

    মোঃ নাসির উদ্দিন আশুলিয়া প্রতিনিধিআশুলিয়ায় সাংবাদিকসহ বিভিন্ন চাকুরী দেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ৮ প্রতারককে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।

    শুক্রবার বিকেলে গ্রেপ্তারকৃতদের আশুলিয়ায় থানায় হস্তান্তর করে র‌্যাব। এরআগে বৃহস্পতিবার রাতে আশুলিয়া থানার বিপরীতে অবস্থিত বিশ্বাস টাউয়ারের পাঁচ তলা থেকে তাদের আটক করা হয়।

    আটকরা হলো- রমজান আলী রাজু (৪৯), ইউনুছ আলী (৫১), কাজী শিলন (৩৫), আশরাফুল আলম (৫২), আলামীন হোসেন (২২), রফিকুল ইসলাম (৫০), সোহাগ কবির (২২) ও এবি এম মাহবুবুর রহমান (৫০)। তবে অভিযানের খবর পেয়ে প্রতারক চক্রটির হোতা তফিকুল আলম সবুজ শাহী পালিয়ে গেছে।

    র‌্যাব ৪ জানায়, আশুলিয়া থানার সামনে একটি বহুতল ভবন ভাড়া নিয়ে শাহী ডিজিটাল গ্রুপ, এসডি সিকিউরিটি লিঃ, এসডি আউটসোর্সিং লিঃ, এসডি ফাউন্ডেশন, এসডি টেলিভিশন ও দৈনিক জয় সংবাদ নামের বিভিন্ন নামসর্বস্ব ভুয়া প্রতিষ্ঠান খুলে মানুষকে চাকুরী দেয়ার নামে প্রতারণা করে আসছিলেন এসডি তফিকুল আলম সবুজ শাহী নামের এক প্রতারক। সে সারা দেশই চাকুরী প্রত্যাশী অসহায় বেকার যুবক যুবতীদের টেলিভিশন, পত্রিকাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরী দেওয়ার কথা বলে তাদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এমন প্রতারণার শিকার হওয়া কয়েকজন ভুক্তভোগী বিষয়টি র‌্যাব-৪ কে জানালে অনুসন্ধানে নামে র‌্যাব। পরে র‌্যাব-৪ এর নবীনগর ক্যাম্পের সিনিয়র সহকারী পুলিশ সুপার উনু মং এর নেতৃত্বে ওই প্রতিষ্ঠানে অভিযান চালায়ে প্রতারণার সাথে জড়িত থাকার অভিযোগে ওই প্রতিষ্ঠানের আট প্রতারককে আটক করা হয়। এদিকে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে এসব কথিত প্রতিষ্ঠানের চেয়ারম্যান প্রতারক এসডি তফিকুল আলম সবুজ শাহী পালিয়ে যায়। এসময় র‌্যাব ওই অফিস থেকে ওয়াকিটকি, আইডিকার্ডসহ প্রতারণা অনেক সরঞ্জামদি উদ্ধার করে।

    র‌্যাব আরও জানায়, ওই প্রতারক চক্র এ পর্যন্ত সারা দেশে ৫৬৩ জনকে চাকুরী দেওয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

    র‌্যাব ৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার উনু মং সাংবাদিকদের জানান, ওই কথিত প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও প্রতারক তফিকুল আলম সবুজ শাহীকে আটক করতে অভিযান চলছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ