• আইন ও আদালত

    একজন মানবিক পুলিশ অফিসার শাহ আলম

      প্রতিনিধি ২৩ ফেব্রুয়ারি ২০২৪ , ১০:৪৯:৪৭ প্রিন্ট সংস্করণ

    শিহাব আহম্মেদ-সিনিয়র রিপোর্টার:

    সাব-ইন্সপেক্টর নিরস্ত্র (এএসআই) শাহ আলম সুজানগর থানায় যোগদান করার পর থেকে মানবিক সেবা প্রদান করে সর্ব মহলে প্রশংসিত হয়েছেন। তার কাছে আসা সাধারণ মানুষের কথা মনোযোগ দিয়ে শোনেন এবং যথাযথ ব্যবস্থা গ্রহণ করেন। সবসময় ন্যায়ের পক্ষে তার শক্ত অবস্থান। তার এমন আচরণে সুজানগরের এলাকাবাসী সহ সর্বসাধারনের মাঝে আনন্দ বিরাজ করছে। সরেজমিনে গিয়ে সাধারণ মানুষের সাথে কথা বলে জানা গেছে, সুজানগর থানায় যোগদানের পর থেকে আইন- শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে ছুটে বেড়ান থানা এলাকার বিভিন্ন জায়গায়।

    তিনি যখন যে থানায় দায়িত্ব পালন করেছেন, নিজের কর্ম গুনে এলাকাবাসীর মন জয় করেন নিয়েছিলেন। সন্ত্রাস মাদক ইভটিজিং নিয়ন্ত্রণে রাখতে তিনি ছিলেন সচেষ্ট। এএসআই (নিরস্ত্র) শাহ আলম সুজানগর থানায় যোগদানের পর থেকে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছেন। এছাড়াও বিভিন্ন হাট-বাজারে গিয়ে সাধারণ মানুষকে নিয়ে মাদক, সচেতনতামূলক বিট পুলিশিং এর ব্যবস্থা করে থাকেন সেবা নিতে আসা একাধিক ব্যক্তি জাতীয় দৈনিক আলোকিত ৭১ সংবাদ এর সিনিয়র সাংবাদিক শিহাব আহম্মেদ কে জানান, সাব-ইন্সপেক্টর নিরস্ত্র (এএসআই) শাহ আলমের ব্যবহার, আচরণই বলে দেয় তিনি সত্যিকারের একজন মানবিক পুলিশ।

    একাধিক জনসাধারণ জানান, এএসআই শাহ আলম সুজানগর থানায় যোগদানের পরই খুব সাহসিকতা ও দক্ষতার সাথে নিজের উপর অর্পিত দায়িত্ব গুলো যথাযথভাবে পালন করছেন। যিনি নিজেকে কখনও পুলিশ হিসাবে নয়, জনগণের একজন সেবক হিসাবে মনে করেন। ২০১১ সালের ১৪ ই আগষ্টে পুলিশে যোগদান করে বিভিন্ন সময়ে খাগড়াছড়ি ও কুড়িগ্রাম, এসএমপি সিলেট দায়িত্ব পালন করেন। সুজানগর থানায় যোগদানের পর অনেকের হারানো মোবাইল তিনি উদ্ধার করে দিতে সক্ষম হন।

    একজন মানবিক দায়িত্বশীল পুলিশ অফিসারের যে সকল গুন থাকা প্রয়োজন সেগুলো এএসআই শাহ আলম এর মধ্যে সেই গুন গুলো বিদ্যমান আছে এবং সেই সাথে তিনি সুজানগর থানায় যোগদানের পর পরই স্বেচ্ছাসেবী সংগঠনের সাথেও যুক্ত রয়েছেন এতেই বুঝা যায় তিনি যেমন মানবিক পুলিশ অফিসার ঠিক সেরকমই একজন মানবিক স্বেচ্ছাসেবী হিসেবেও সমাজের অন্যতম স্থানে তার নাম বরারবরই আছে সাংবাদিক শিহাব সরজমিনে গিয়ে এই মানবিক পুলিশ অফিসারে কাজ দেখে মুগ্ধ হয়ে বলেন বর্তমান সমাজে এমন মানবিক পুলিশ অফিসার সত্যই কল্পনাতীত বলা যায়।

    শাহ আলম
    সাব-ইন্সপেক্টর (এএসআই-নিরস্ত্র)
    বাংলাদেশ পুলিশ সুজানগর থানা,পাবনা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ