• জাতীয়

    পত্নীতলায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত

      প্রতিনিধি ৩০ সেপ্টেম্বর ২০২৩ , ৬:২৪:৩০ প্রিন্ট সংস্করণ

    কাওছার হাবিব-নওগাঁ:

    সময়ের অঙ্গীকার, কন্যাশিশুর অধিকার এ প্রতিপাদ্যকে সামনে রেখে নানা কর্মসূচির মধ্য দিয়ে নওগাঁর পত্নীতলা উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে ও বেসরকারী এনজিও সংস্থা দি হাঙ্গার প্রজেক্ট এর সহযোগীতায় জাতীয় কন্যা শিশু দিবস উদযাপন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

    শনিবার ৩০সেপ্টেম্বর সকাল ১০ ঘটিকায়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আজিজুল কবির সভাপতিত্বে প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, মোঃ আব্দুল গাফফার। উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, মোঃ আব্দুল আহাদ রাহাদ। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনোরঞ্জন পাল।

    পত্নীতলা প্রেসক্লাব ও উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শ্রী দিলিপ চৌহান। বেসরকারী এনজিও সংস্থা দি হাঙ্গার প্রজেক্ট নওগাঁ জেলা সমন্বয়কারী আছির উদ্দীন অন্যান্য কর্মকর্তাবৃন্দ সহ বিভিন্ন বিদ্যালয়ের ছাত্রী ও মহিলা কন‌্যা শিশু গন সহ সুধীজন প্রমূখ উপস্থিত ছিলেন।

    এসময় বক্তরা বলেন আজকের কন্যাশিশু আগামী দিনের নারী। তাই সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রতিটি কন্যাশিশুর অধিকার, শিক্ষা, পুষ্টি ও নিরাপত্তা নিশ্চিত করা আমাদের সকলের কর্তব্য। তাই নারীর সার্বিক অগ্রযাত্রা নিশ্চিত করতে বাল্যবিবাহ, যৌতুক, ইভটিজিং প্রতিরোধ সহ সামাজিক ও পারিবারিক বৈষম্য ও নির্যাতন থেকে কন্যা শিশুদের সুরক্ষিত রাখতে হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ