• খুলনা বিভাগ

    প্রহসনের নির্বাচন ও বিতর্কিত শিক্ষা কারিকুলাম বাতিলের দাবিতে কুষ্টিয়ায় বিক্ষোভ মিছিল

      প্রতিনিধি ৩১ জানুয়ারি ২০২৪ , ১০:৩৮:৫১ প্রিন্ট সংস্করণ

    মোঃ লিখন উদ্দিন-কুষ্টিয়া সদর প্রতিনিধি:

    অদ্য:৩১/০১/২৪ইং, বুধবার একতরফা প্রহসনের নির্বাচন বাতিল, বিতর্কিত শিক্ষাকারিকুলাম পরিবর্তন ও ট্রান্সজেন্ডারকে প্রমোট করার প্রতিবাদে কুষ্টিয়ায় ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ মিছিলটি শহরের বড়বাজার হতে শুরু হয়ে চার রাস্তা(বক চত্বরে) গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। বিক্ষোভ পরবর্তী সমাবেশ টি ইসলামী আন্দোলন বাংলাদেশ কুষ্টিয়া জেলা শাখার সভাপতি:বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আহম্মদ আলী এর সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি:জিএম তাওহিদ আনোয়ার সঞ্চালনায় শুরু হয়।

    উক্ত সমাবেশে উপস্থিত ছিলেন আলহাজ্ব আব্দুল্লাহ আখন্দ ,আলহাজ্ব এনামুল হক, হাফেজ মোহাম্মদ তাওহিদুল ইসলাম, মোঃ রাকিবুল ইসলাম,কারী আবু সাঈদ, মুফতী আহমাদুল্লাহ হাবিবী সহ ইসলামী আন্দোলন বাংলাদেশ ও সহযোগী সংগঠনের জেলা,থানা, ইউনিয়নসহ বিভিন্ন শাখার দায়িত্বশীলবৃন্দ বক্তারা তাদের বক্তব্যে বলেন,

    সরকার দেশ পরিচালনায় সার্বিকভাবে ব্যর্থ হয়েছে। দেশের শিক্ষা, সংস্কৃতি এবং দেশের রাজনীতিও এখন আর এদেশ থেকে নিয়ন্ত্রণ হয় না। দেশের সবকিছুই নিয়ন্ত্রণ হয় পার্শ্ববর্তী দেশ থেকে। সরকার দেশে সুশাসন উপহার দিতে পারেনি। সরকারের বারবার ব্যর্থতার কারণেই মূল্যস্ফীতি এখন সকল সময়ের সীমা অতিক্রম করেছে। ভেঙে পড়েছে জাতীয় অর্থনীতি। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে সরকার জনগণের সমস্যা সমাধানে কার্যকর কোনো পদক্ষেপ গ্রহণ করেনি বরং তারা যা করছে তার সাথে জনগণের স্বার্থের কোনো সংশ্লিষ্টতা নেই। সরকার এখন ডামি ও প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতা জবর দখল করে জনগণকে শোষণ করছে।

    বক্তারা আরো বলেন, সরকার এখন ভোট ডাকাতির নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দীর্ঘায়িত করার জন্য মরিয়া। তাঁরা আরো বলেন,তামাশা ও ভাগবাটোয়ারার নির্বাচন বাতিল করে জাতীয় সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবি জানানো হয়। জনগণের দাবিকে উপেক্ষা করে সরকার একতরফা প্রহসনের ডামি নির্বাচনের পর দ্রব্যমূল্যের বাজারে আগুন। সরকার নিত্যপয়োজনীয় জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে চরমভাবে ব্যর্থ।

    শিক্ষা প্রসঙ্গে বক্তার বলেন, ট্রান্সজেন্ডারসহ শিক্ষার অসঙ্গতি দূর করে ৯২ ভাগ মুসলমানের চিন্তা-চেতনা, তাহজীব-তামাদ্দুন জাতিসত্তার সাথে সামঞ্জস্য রেখে কারিকুলাম প্রণয়নের দাবি জানানো হয়। আলিয়া মাদরাসার পাঠ্যপুস্তক থেকে অপ্রয়োজনীয় চিত্রগুলো বাদ দিয়ে মাদরাসার স্বকীয়তা বজার রাখার আহ্বান জানানো হয়। সমাবেশ শেষে দেশ জাতির কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাতের মাধ্যমে শেষ করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ