• আইন ও আদালত

    বাউফলে আ’লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন পালনে পুলেশের বাধা।

      প্রতিনিধি ১৭ মার্চ ২০২২ , ৩:৫৭:১০ প্রিন্ট সংস্করণ

    আরিফুল ইসলাম কারীমী-স্টাফ রিপোর্টারঃ

    স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে পটুয়াখালীর বাউফল উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের একাংশের নির্ধারিত কর্মসূচি পুলিশি বাধার মুখে ভেস্তে গেছে বলে অভিযোগ উঠেছে।বাউফল উপজেলার ত্রিমুখী আওয়ামী লীগের সংঘাত ও আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে কিছু কর্মসূচিতে বাধা দেওয়া হয়েছে বলে প্রশাসন নিশ্চিত করেছে।

    উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার জানান, উপজেলা আওয়ামী লীগের সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার সকল ৮টা থেকে সকাল ১০টা পর্যন্ত চার দফায় দলীয় কার্যালয় জনতা ভবনে জাতীয় পতাকা উত্তোলন, জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য দান ও আনন্দ র‌্যালি হওয়ার কথা ছিল। কিন্তু উপজেলা পরিষদ থেকে আমরা দলীয় নেতা কর্মী নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করার লক্ষ্যে বের হলে উপজেলা প্রশাসন বাধা দেয়।

    তিনি আরও বলেন, এর আগে স্থানীয় সাংসদ আসম ফিরোজ দলীয় নেতা কর্মীদের নিয়ে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান শেষে দলীয় কার্যালয় জনতা ভবনে অবস্থান নেন। সেখানে নেতা কর্মীদের নিয়ে যেতে চাইলে বাধা প্রদান করেন উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও পুলিশ।

    জানা গেছে, আ স ম ফিরোজ জনতা ভবন ত্যাগ করলে সকাল ১০টায় জনতা ভবনে যান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার। এ সময় দলীয় কার্যালয়ে তালা দেয়া ছিল। এ জন্য বাউফল সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে তারা জনসভা করেন।

    জনসভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতালেব হাওলাদার, দাশপাড়া ইউপি চেয়ারম্যান এনএম জাহাঙ্গীর হোসেন ও মদনপুরা ইউপি চেয়ারম্যান মস্তফা মিয়া প্রমুখ।বাউফল থানা অফিসার ইনচার্জ আল মামুন জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রেখে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে তিন গ্রুপের কর্মসূচি পালন করতে দেয়া হয়েছে।

    উল্লেখ্য, বাউফল উপজেলা ত্রিমুখী আওয়ামী লীগের একটি অংশের নেতৃত্ব দেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল হক জুয়েল, অপরটির নেতৃত্ব দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আসম ফিরোজ ও সম্প্রতি আরেকটি অংশের নেতৃত্ব দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ