• বরিশাল বিভাগ

    পটুয়াখালী পৌরসভা নির্বাচনে মেয়রপদে একই পরিবারে ৩ প্রার্থী

      প্রতিনিধি ১৬ ফেব্রুয়ারি ২০২৪ , ৬:৪৩:৩৫ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ-পটুয়াখালী:

    পটুয়াখালী পৌরসভা নির্বাচনে মেয়র পদে একই পরিবারের তিনজন প্রার্থী সহ মোট ছয় জন প্রার্থী মনোনয়ন ফরম দাখিল করেছেন। এছাড়া কাউন্সিলর পদে ৪৩ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন। মঙ্গলবার মনোনয়ন জমার শেষ দিন বিকেলে রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা খান আবি শাহানুর হক এ তথ্য নিশ্চিত করেন। মঙ্গলবার দুপুর সাড়ে বারোটায় সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন জমা দেন সাবেক মেয়র জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. মোঃ শফিকুল ইসলাম। বেলা আড়াইটায় মনোনয়ন জমা দেন বর্তমান মেয়র মহিউদ্দিন আহম্মেদ,

    তার স্ত্রী মার্জিয়া আক্তার ও তার বড় ভাই আবুল কালাম আজাদ। এছাড়া মনোনয়ন দাখিল করেন নাসির উদ্দিন খান নামের আরেক প্রার্থী। এর আগে সোমবার পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি এনায়েত হোসেন মেয়র পদে মনোনয়ন জমা দিয়েছেন বলে জানা যায়। আগামী ১৫ ফেব্রুয়ারী মনোনয়ন পত্র যাচাই বাছাই করা হবে। ২২ ফেব্রুয়ারী মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ তারিখ এবং ২৩ ফেব্রুয়ারী প্রতীক বরাদ্দ করা হবে।

    রিটার্নিং কর্মকর্তা এসময় আরো বলেন, প্রতীক বরাদ্দের পূর্বে কোন প্রার্থী আচরণ বিধি লঙ্গন করতে পারবে না এই মর্মে সকল প্রার্থী কে চিঠি দেয়া হয়েছে। আপনারা জানেন গতকাল ১২ তারিখ সোমবার দুই জন প্রার্থী কে আচরণ বিধিমালা লংঘন (শো-ডাউন) করে মনোনয়ন পত্র জমা দিতে আসায় তাদের কে শোকজ করা হয়েছে এবং ২৪ ঘন্টার মধ্যে তারা জবাব দিয়েছে তাদের পরবর্তী করনীয় সম্পর্কে আইন গত দিক খতিয়ে দেখে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। সুষ্ঠু সুন্দর নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশন বদ্ধ পরিকর। পৌরসভা নির্বাচনে ভোট গ্রহন হবে ইভিএম-এ। ইতিমধ্যে বিভিন্ন স্থানে ভোট প্রদান পদ্ধতি সম্পর্কে ভোটারদের ধারনা দেয়া হচ্ছে বলে জানান তারা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ