• গণমাধ্যম

    নীলফামারী প্রেসক্লাবের নতুন কমিটি গঠন

      প্রতিনিধি ২০ নভেম্বর ২০২১ , ৪:১৭:৪৭ প্রিন্ট সংস্করণ

    উজ্জ্বল আহমেদ-নীলফামারী প্রতিনিধিঃ

    নীলফামারী প্রেসক্লাবের দ্বি-বার্ষিক(২০২২-২০২৩) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে শনিবার(২০নভেম্বর)। এদিন সকাল দশটা থেকে দুপুর দুইটা পর্যন্ত জেলা শহরের বিডি হল প্রাঙ্গণে প্রেসক্লাব কার্যালয়ে যুগ্ম সম্পাদকের দুটি এবং নির্বাহী সদস্যের সাতজনের বিপরীতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ৩৯জন ভোটারের মধ্যে ৩৬জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে যুগ্ম সম্পাদক হিসেবে এটিএন বাংলার মিল্লাদুর রহমান মামুন ও মাছরাঙ্গার মঞ্জুরুল আলম সিয়াম নির্বাচিত হন।

    এছাড়া নির্বাহী সদস্যের সাতজনের মধ্যে দৈনিক প্রথম আলোর মীর মাহমুদুল হাসান আস্তাক, বাংলা ট্রিবিউনের তৈয়ব আলী সরকার, ডেইলি স্টারের আসাদুজ্জামান টিপু, চ্যানেল টোয়েন্টিফোরের রায়হান সবুক্তগীন অনিকেত, ইউএনবির সিদ্দিক কাজল, ঢাকা প্রতিদিনের একরামুল হক লাবু ও প্রতিদিনের সংবাদের ওয়ালি মাহমুদ সুমন নির্বাচিত হন। নির্বাচন পরিচালনা বোর্ডের আহবায়ক সিনিয়র সাংবাদিক শামসুল ইসলাম জানান, ২১টি পদের বিপরিতে ৯টি পদে নির্বাচন অনুষ্ঠিত হলেও সভাপতি সম্পাদকসহ ১৪টি পদের বিপরিতে প্রতিদ্বন্ধি না থাকায় বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হন তারা।

    এরমধ্যে সভাপতি হিসেবে দৈনিক জনকণ্ঠের তাহমিন হক ববি, সহ-সভাপতি হিসেবে যমুনা টিভির আতিয়ার রহমান, বাংলাদেশ সংবাদ সংস্থার ভুবন রায় নিখিল, বৈশাখি টিভির ইসরাত জাহান পল্লবী ও সাপ্তাহিক নীলচোখের মোস্তাফিজুর রহমান এবং দফতর সম্পাদক হিসেবে দৈনিক মানবকণ্ঠ ও নিউজবাংলা২৪.কম এর নূর আলম, অর্থ সম্পাদক হিসেবে দৈনিক ইত্তেফাকের শীষ রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে একাত্তর টিভির বিজয় চক্রবর্তি কাজল, তথ্য প্রযুক্তি গবেষণা ও সমাজ কল্যাণ সম্পাদক হিসেবে ডিবিসি নিউজের আলিফ নূরা রিনি সরকার, সাহিত্য সংস্কৃতি ও পাঠাগার সম্পাদক হিসেবে দৈনিক বাংলাদেশ প্রতিদিনের আব্দুল বারী এবং ক্রীড়া সম্পাদক হিসেবে দৈনিক খোলা কাগজের মোশাররফ হোসেন নির্বাচিত হন।

    নির্বাচনি বোর্ড সুত্র জানায়, ৬নভেম্বর মনোনয়ন পত্র সংগ্রহ এবং ৭ ও ৮নভেম্বর জমাদান এবং ১৬নভেম্বর মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ছিলো। সিনিয়র সাংবাদিক শামসুল ইসলামের নেতৃত্বে বিশিষ্ট চিকিৎসক মজিবুল হাসান চৌধুরী শাহিন, প্রকৌশলী সফিকুল আলম ডাবলু, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সারওয়ার মানিক ও সিনিয়র সাংবাদিক ওয়াহেদুজ্জামান নান্না নির্বাচন পরিচালনা করেন। নির্বাচিত হওয়ার পর নতুন কমিটিতে ফুলেল শুভেচ্ছা জানান সংবাদ কর্মী এবং বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। নির্বাচন পর্যবেক্ষণ করেন জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, নীলফামারী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক জহুরুল আলম ও জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান বুলেট। নবনির্বাচিত সভাপতি তাহমিন হক ববি বলেন, বিভিন্ন কারনে গেল দশ বছর নির্বাচন হয়নি প্রেসক্লাবের। নানা সংকট কাটিয়ে আবার আমরা একত্রিত হতে পেরেছি এবং প্রবীণ ও নবীনের সমন্বয়ে যে কমিটি গঠিত হয়েছে এই কমিটি জেলার সাংবাদিকের কল্যানে কাজ করবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ