• আইন ও আদালত

    নীলফামারীতে অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা

      প্রতিনিধি ১৯ মার্চ ২০২৪ , ১০:০০:৫৭ প্রিন্ট সংস্করণ

    নীলফামারী প্রতিনিধি:

    ১৯ মার্চ ২০২৪ মঙ্গলবার পরিবেশ অধিদপ্তর, নীলফামারী জেলা কার্যালয় ও জেলা প্রশাসন, নীলফামারী এর যৌথ উদ্যোগে নীলফামারী জেলার সদর উপজেলার কুন্দপুকুরের মনসাপাড়া নামক এলাকায় অবস্থিত মোঃ মাহাবুবুল আলম এর মালিকানাধীন মেসার্স দিনা ব্রিকস (ডিআইএনএ), শালহাটি নামক এলাকায় অবস্থিত মোঃ সেলিম হোসেন এর মালিকানাধীন মেসার্স সেলিম ব্রিকস এবং শখের বাজার নামক এলাকায় অবস্থিত সৈয়দ রকিব হাসান এর মালিকানাধীন মেসার্স রাবেয়া ব্রিকস নামক অবৈধ ইটভাটার বিরুদ্ধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) অনুসারে ভ্রাম্যমান অভিযান পরিচালনা করা হয়।

    এ সময় অনুমোদনবিহীনভাবে কৃষি জমি হতে মাটি সংগ্রহ করে ইটভাটা পরিচালনার দায়ে মেসার্স দিনা ব্রিকস (ডিআইএনএ) ইটভাটাকে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার), মেসার্স সেলিম ব্রিকস নামক ইটভাটাকে ৮০,০০০/- (আশি হাজার) এবং মেসার্স রাবেয়া ব্রিকস নামক ইটভাটাকে ৩০,০০০/- (ত্রিশ হাজার) টাকাসহ সর্বমোট ১,৬০,০০০/-(এক লক্ষ ষাট হাজার) টাকা জরিমানা ধার্য্যপূর্বক আদায় করা হয় এবং অনুমোদন ব্যতিত ইটভাটায় মাটি সংগ্রহপূর্বক ইটভাটা পরিচালনা না করার জন্য সতর্ক করা হয়। জেলা প্রশাসন, নীলফামারী এর সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সায়ীদ মুহাম্মদ অভিযান পরিচালনা করেন।

    পরিবেশ অধিদপ্তর, নীলফামারী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কমল কুমার বর্মন প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন। নীলফামারী জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক কমল কুমার বর্মন বলেন, নীলফামারী পুলিশ বিভাগ ও ফায়ার সার্ভিসের একদল সদস্য অভিযান পরিচালনায় সহযোগিতা করেন। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) অনুযায়ী অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে। পরিবেশ অধিদপ্তর, নীলফামারী জেলা কার্যালয়ের পক্ষ থেকে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ