• Uncategorized

    মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কুটুক্তি’র প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

      প্রতিনিধি ১ নভেম্বর ২০২০ , ২:০৫:০৮ প্রিন্ট সংস্করণ

    মোহাম্মদ আসাদ- বকশীগঞ্জ প্রতিনিধিঃ

    ফ্রান্সে মুসলমানদের প্রাণের স্পন্দন বিশ্ব মানবতার দূত মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)-কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে বকশীগঞ্জে মানববন্ধন,প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচী পালিত হয়েছে। রোববার সকালে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। বকশীগঞ্জ-কামালপুর সড়কে প্রায় দুই ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিলটি পৌর শহরের প্রদান প্রদান সড়ক প্রদক্ষিণ করে মালিবাগ মোড়ে এসে শেষ হয়। মানববন্ধন,বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে তৌহিদী জনতাসহ বিভিন্ন পেশার মানুষ অংশ গ্রহন করে।

    ইসলামী আন্দোলন জামালপুর জেলা শাখার সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা হামিদুল ইসলামের সঞ্চালনায় ও ইসলামী ছাত্র আন্দোলন বকশীগঞ্জ উপজেলা শাখার সভাপতি আরিফুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বকশীগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর,বকশীগঞ্জ শিল্প ও বণিক সমিতির সাধারণ সম্পাদক আবদুল হামিদ, প্রেসক্লাব সভাপতি এম শাহীন আল আমীন, ইসলামী আন্দোলন বকশীগঞ্জ উপজেলা শাখার উপদেষ্ঠা মাওলানা সাইফুল্লাহ,মাওলানা মোহাম্মদ আলী, মাওলানা আবদুর রাজ্জাক, মাওলানা এনায়েত উল্লাহ,ইসলামী আন্দোলন বকশীগঞ্জ উপজেলা শাখার সাবেক সভাপতি মাওলানা আবদুল মজিদ,সাবেক সহ-সভাপতি আমিনুল ইসলাম,সাবেক সাধারণ সম্পাদক মাওলানা শাহাজালাল,সাবেক সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম,অর্থ বিষয়ক সম্পাদক মাওলানা আনিছুর রহমান, সদস্য মুফতি মুহিব হাসান,ইসলামী আন্দোলন পৌর শাখার সভাপতি মুফতি আবদুর রশিদ, যুব আন্দোলন দেওয়ানগঞ্জ উপজেলা শাখার সভাপতি মাওলানা ইলিয়াছ হোসেন,শ্রমিক আন্দোলন বকশীগঞ্জ উপজেলা শাখার সভাপতি আল আমিন,হাফেজ ওমর ফারুক,মুজাহিদ কমিটির সাধারণ সম্পাদক সাইদুর রহমান প্রমূখ।

    মানববন্ধনে বক্তারা বলেন ‘ফান্সে সরকারের প্রত্যক্ষ মদতে ইসলামকে অবমাননা করে রাসুল (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে। এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি। শুধু ফ্রান্সে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরনের কর্মকান্ড বেড়ে গেছে। আমরা সেই সব ঘটনার নিন্দা জানাই। মুহাম্মদ (সা.)-কে মুসলমান জাতি তাদের নয়নের মনি কোটায় স্থান দিয়েছে। তাকে অমর্যাদা করে ফ্রান্সে যা করা হয়েছে আমরা তার তীব্র নিন্দা জানাচ্ছি।

    সমাবেশ থেকে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বাংলাদেশের প্রধানমন্ত্রীর নিন্দা প্রস্তাব এবং ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করার দাবি জানিয়ে বক্তারা বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় যে ব্যঙ্গচিত্র প্রদর্শনী হয়েছে তা অত্যান্ত ন্যক্কারজনক। মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অবশ্যই ফ্রান্স সরকারের এ কর্মকান্ডে নিন্দা জানাতে হবে এবং ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানাতে হবে। অন্যথায়, আমাদের আন্দোলন দেশব্যাপী ছড়িয়ে পড়বে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ