• Uncategorized

    নালিতাবাড়ীতে মাওলানা হাসমতউল্লাহ দেওবন্দি ফাউন্ডেশনের পক্ষ থেকে হুইল চেয়ার বিতরন !!

      প্রতিনিধি ৬ মে ২০২১ , ২:৫৫:০১ প্রিন্ট সংস্করণ

    সুজন মিয়া, নকলা (শেরপুর) প্রতিনিধি:-

    শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলায় মাওলানা হাসমতউল্লাহ দেওবন্দি ফাউন্ডেশন নামক একটি সহায়তামূলক সংগঠনের পক্ষ থেকে উপজেলার বিভিন্ন এলাকার ১০ জন শারীরিক প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

    বুধবার (৫মে) সকাল থেকে উক্ত সহয়তামূলক সংগঠনটির সভাপতি সাবেক নৌপরিবহন মন্ত্রণলয়ের সিনিয়র সচিব, এসডিএফের চেয়ারপার্সন আব্দুস ছামাদ ফারুক উপজেলার বিভিন্ন ইউনিয়নে বাড়ি বাড়ি গিয়ে প্রতিবন্ধীদের চলাচলের সুবিধার্থে হুইল চেয়ার বিতরন করেন।এছাড়াও প্রত্যেক প্রতিবন্ধীর বাবা মার হাতে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদ উপহার হিসেবে নগদ অর্থ প্রদান করেন।

    চেয়ার বিতরন কার্যক্রম শেষে সংগঠনটির সভাপতি আঃ সামাদ ফারুক বলেন, একটা সময় প্রতিবন্ধীদের পরিবারের তথা সমাজের বোঝা হিসেবে গন্য করা হতো। বর্তমানে প্রতিবন্ধীরা আর পিছিয়ে নেই। প্রতিবন্ধীরাও বর্তমানে সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে অনেক উচ্চ পর্যায়ে কাজ করছে।

    প্রতিবন্ধী মানেই মেধাহীন নয়, পরিবারের বোঝা নয়, তারাও সুযোগ পেলে অনেক ভালো কিছু করে দেখাতে পারে । একটু সুযোগ পেলে তারাও আমাদের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে পারবে।

    এছাড়াও এসময় তিনি আরও বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধীদের কল্যাণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তাদেরকে সমাজের মূল ধারায় ফিরিয়ে আনতে সরকারী ভাবে বিভিন্ন পদক্ষেপ হাতে নেওয়া হয়েছে। এছাড়াও সরকারের পাশাপাশি বর্তমানে বেসরকারি বিভিন্ন সেচ্ছাসেবী সংস্থাগুলোও প্রতিবন্ধীদের কল্যানে উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে।

    হুইল চেয়ার বিতরন কালীন সময় মাওলানা হাসমত উল্লাহ দেওবন্ধী ফাউন্ডশনের সেক্রেটারি সচিব পত্নি নিলুফার সুলতানা জাহান,এসডিএফের জেলা ব্যবস্থাপক শহিদুল ইসলাম রবিন, বাংলাভিশন টেলিভিশনের সাংবাদিক হাকাম হিরা,দৈনিক খোলা কাগজের সাংবাদিক মিন্টু খন্দকারসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ