• আইন ও আদালত

    অনিয়ম ও দুর্নীতির অভিযোগে মানিকগঞ্জের দুই চেয়ারম্যান বরখাস্ত

      প্রতিনিধি ৮ সেপ্টেম্বর ২০২০ , ৬:১৬:৫৭ প্রিন্ট সংস্করণ

    মো আরিফুর রহমান অরি, মানিকগঞ্জ প্রতিনিধিঃ- সরকারি টাকা আত্মসাৎসহ সরকারের বিভিন্ন প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে মানিকগঞ্জে চেয়ারম্যান এবং এক সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

    বরখাস্তকারিদের পরিচয় হলো- মানিকগঞ্জ সদর উপজেলার নবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রাকিব হোসেন ফরহাদ, হরিরামপুর উপজেলার রামকৃঞ্চপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামাল হোসেন এবং একই ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সদস্য মো. কামাল হোসেন।

     

    সোমবার (৭ সেপ্টেম্বর) স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্তের বিষয়টি জানানো হয়। তিনি জানান, ১% ও এলজিএসপি-৩ এর বিভিন্ন প্রকল্প গ্রহণে সরকারি বিধি অনুসরণ না করা, নিয়ম-বহির্ভূতভাবে কাজের জন্য অগ্রিম অর্থ উত্তোলন এবং ভূয়া বিল ভাউচার দাখিলসহ কাজ না করে প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগে সদর উপজেলার নবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: রাকিব হোসেন ফরহাদকে সাময়িক বহিস্কার করা হয়েছে। গভীর নলকূপ বসানোর কথা বলে অর্থ আদায়ের অভিযোগে হরিরামপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: কামাল হোসেনকেও বহিস্কার করা হয়।দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় ঘর প্রদানের নামে অর্থ আদায়ের অভিযোগে হরিরামপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সদস্য মো: কামাল হোসেনকেও সাময়িক বরখাস্ত করা হয়েছে।

    তিনি আরো জানান, তাদের বিরুদ্ধে অভিযোগগুলো স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে। জেলা প্রশাসক অভিযুক্তদের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করার প্রেক্ষিতে গতকাল সোমবার স্থানীয় সরকার বিভাগের উপসচিব ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত পত্রে তাদেরকে সাময়িক বহিষ্কারের বিষয়টি জানানো হয়েছে।

     

    মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুরের দিকে মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌস তিন জনপ্রতিনিধির সাময়িক বরখাস্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ