• Uncategorized

    নওগাঁয় জেলা ছাত্রলীগ সম্পাদকের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ ও সড়ক অবরোধ:দোষীদের বিচারের দাবি

      প্রতিনিধি ৩১ জানুয়ারি ২০২১ , ৩:১৭:০৮ প্রিন্ট সংস্করণ

    নওগাঁয় জেলা ছাত্রলীগ সম্পাদকের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ ও সড়ক অবরোধ:দোষীদের বিচারের দাবি নওগাঁয় জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আমানুজ্জামান শিউলসহ নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। এ সময় শহরের পুরাতন বাসস্টান্ড সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করা হয়। এই হামলার ঘটনার সঠিক তদন্ত এবং দোষীদের বিচারের দাবি জানানো হয়েছে।

    জেলা ছাত্রলীগ ও পৌর লীগের নেতা কর্মীদের উদ্যেগে রবিবার বিকাল সাড়ে ৪টার দিকে শহরের পুরাতন বাসস্ট্যান্ডে ঘন্টাব্যাপী এই কর্মসূচি পালন করা হয়।
    জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রেজভীর নেতৃত্বে জেলা, উপজেলা এবং পৌর আওয়ামী লীগ, ছাত্রলীগসহ এর সহযোগী এবং অঙ্গসংগঠনের শতশত নেতা কর্মীরা এই প্রতিবাদ বিক্ষোভ সমাবেশে অংশ নেন ।
    এসময় জেলা ছাত্রলীগ সভাপতি সাব্বির রহমান রিজভী বলেন- গতকাল ভোট দিতে যাওয়ার সময় জামাত বিএনপি ও ফ্রিডম পার্টির নীল নকশায় জেলা প্রশাসন অতর্কিত শিউলের ওপর হামলা চালায়। এই হামলায় ছাত্রলীগের আরো ১৫/২০ জন নেতা কর্মি আহত হয়েছেন।

    এ ঘটনার সুষ্ঠু বিচার না হলে আরও বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন আন্দোলনকারীরা। এই হামলার ঘটনার সঠিক তদন্ত এবং দোষীদের বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করে। এসময় ন্যক্কাজনক হামলা ও নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে ।
    শনিবার বিকেলে এলজিইডির সামনে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে বিজিবি সদস্যরা শিউলসহ ছাত্র লীগের নেতাকর্মীরা মারপিট করেন।

    এরপর শিউলসহ ছাত্র লীগের নেতাকর্মীরা থানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করেন এবং অভিযোগে করেন, স্বতন্ত্র প্রার্থী ইকবাল শাহরিয়ার কাছ থেকে মোটা অংকের ঘুষ নিয়ে জেলা প্রশাসক হারুন অর রশিদের নির্দেশ ছাত্র লীগের সাধারণ সম্পাদকসহ নেতা কর্মীদের ওপর অতর্কিত হামলা চালিয়ে মারপিট করা হয়েছে। পরে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে জেলা প্রশাসক চত্ত্বরে গিয়ে অবস্থান কর্মসূচি পালন করে।

    উল্লেখ্য, গতকাল নওগাঁ পৌর নির্বাচন চলাকালে বিকেলে এলজিইডি ভবনের সামনে জেলা প্রশাসক নির্বাহী ম্যাজিস্ট্রেট নেতৃত্বে চলা বিজিবির নির্যাতনে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমানুজ্জামান শিউলসহ ১৫/২০ জন নেতাকর্মী আহত হন।এ ব্যাপারে জেলা প্রশাসক হারুন অর রশিদের সেল ফোন যোগাযোগ করা হলে তিনি ব্যস্থ থাকায় কথা বলা সম্ভব হয়নি ।

    আরও খবর

    পত্নীতলায় বাঁশ কাটাকে কেন্দ্র করে সংঘর্ষে যুবক নিহত, আটক ৪

    বরগুনায় স্কুলছাত্রী অপহরণে মিথ্যা মামলায় সাংবাদিক’কে আটক,পরিবার জানায় ষড়যন্ত্র!

    তৃতীয় দিনের মতো বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, অসহায় ও দুঃস্থদের মাঝে বাংলাদেশ ছাত্রলীগের সেহরি বিতরণ।

    মুভমেন্ট পাশটা কি?-দৈনিক আলোকিত ৭১ সংবাদ

    গাইবান্ধার পলাশবাড়ীতে বজ্রপাতে চার ইট ভাটা শ্রমিকসহ ৫ জনের মৃত্যু। সাগর আহম্মেদ পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধি, গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার সীমান্তবর্তী রংপুরের পীরগঞ্জ উপজেলার শোলাগাড়ি এলাকায় ইটভাটায় কাজ করার সময় বজ্রপাতে ৪ ইটভাটা শ্রমিকসহ ৫ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১১ অক্টোবর) বিকেল ৩ টার দিকে বকুল মিয়ার মালিকানাধীন বিইবি ইট ভাটায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, পাশের সাদুল্লাপুর উপজেলার কাবিলপুর সোনাতলা গ্রামের আ: জলিল মিয়া (৬০), চকনদী গ্রামের নাজমুল ইসলাম (২২), একই গ্রামের সিয়াম মিয়া (২০), শাহাদত (২২), রশিদুল ইসলাম (২৮)। এরমধ্যে আ: জলিল ভাটা এলাকায় ঘাস কাটতে যান। প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে ইটভাটায় ইট পরিবহন কাজ করছিলেন শ্রমিকরা। বিকেলে বৃষ্টি শুরু হলে ভাটার পাশের টিনের একটি ছাপড়ার নিচে শ্রমিকরা আশ্রয় নেন। এসময় বজ্রপাত হলে ঘটনাস্থলে ৪ জন ও হাসপাতালে নেওয়ার পথে আরো ১ জনসহ পাঁচজন নিহত হন। ইটভাটা ম্যানেজার রবিউল ইসলাম নিহত পাঁচজনের পরিচয় নিশ্চিত করেছেন। পীরগঞ্জ থানার উপপরিদর্শক ( এসআই) নুর আলম বজ্রপাতে ৫ জন নিহতেরর বিষয়টি নিশ্চিত করেছেন।

    সিলেট মহানগর আওয়ামীলীগের কমিটি ঘোষণা

                       

    জনপ্রিয় সংবাদ