• Uncategorized

    নওগাঁর মহাদেবপুরে পাঁঠাকাটা উচ্চ বিদ্যালয়ের নিরাপত্তাকর্মী নিয়োগে অনিয়মের অভিযোগ অস্বীকার করলেন প্রধান শিক্ষক

      প্রতিনিধি ২৩ আগস্ট ২০২০ , ১:৫৮:১৫ প্রিন্ট সংস্করণ

    নওগাঁর মহাদেবপুরে পাঁঠাকাটা উচ্চ বিদ্যালয়ের নিরাপত্তাকর্মী নিয়োগে অনিয়মের অভিযোগ অস্বীকার করলেন প্রধান শিক্ষক

    মোঃ উজ্জ্বল হোসেন
    নওগাঁ প্রতিনিধি ঃ

    নওগাঁর মহাদেবপুর উপজেলার ঐতিহ্যবাহী স্বনামধন্য পাঁঠাকাটা উচ্চ বিদ্যালয়ে নিরাপত্তাকর্মী নিয়োগে অনিয়মের অভিযোগ অস্বীকার করলেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম। ২৩ আগষ্ট দুপুরে বিদ্যালয়ে সরজমিনে গেলে প্রধান শিক্ষক নজরুল ইসলাম জানান, নিরাপত্তাকর্মী নিয়োগে অনিয়মের যে অভিযোগ করা হয়েছে তার কোনো সত্যতা নেই। তিনি আরোও বলেন, পাঁঠাকাটা উচ্চ বিদ্যালয়ে শুন্যপদে নিরাপত্তা কর্মী নিয়োগের জন্য গত ২৫ জুন দৈনিক করতোয়া ও দৈনিক জনকন্ঠ পত্রিকায় বিজ্ঞপ্তি দেয়া হয়। এ বিজ্ঞপ্তি মোতাবেক মাহমুদুল হক, মিজানুর রহমান, শামিম ও মোঃ রকিসহ মোট ৬ জন প্রার্থী আবেদন করেন।

    এই আবেদনের প্রেক্ষিতে গত বুধবার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাবিবুর রহমান, ডিজি প্রতিনিধি নওগাঁ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা লিলিমা আক্তারসহ নিয়োগ কমিটির উপস্থিতিতে নিয়োগ বোর্ডের সমস্ত নিয়ম-নীতি মেনে লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

    এতে ১ম স্থান অর্জনকারীকে নিয়োগ কমিটির সিদ্ধান্ত মোতাবেক নিয়োগ দেয়া হয়েছে।
    এ ব্যাপারে পাঁঠাকাটা গ্রামের সোলাইমান আলীর ছেলে নিয়োগ পরীক্ষায় প্রথম স্থান অর্জনকারি মোঃ রকি বলেন, মেধা তালিকায় অন্য প্রার্থীরা টিকতে না পেরে তারা গুজব ছড়াচ্ছে। এ নিয়োগে কোনো টাকার লেনদেন হয়নি। তাছাড়া আমার পারিবারিক অবস্থা এমন নয় যে,১৬ লক্ষ টাকা দিয়ে চাকরি নিতে পারব। পারিবারিকভাবে এত টাকা সংগ্রহ করার কোন সামর্থ্য আমাদের নেই।

    এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাবিবুর রহমানের সাথে কথা হলে তিনি জানান, অর্থ লেনদেনের কোনো প্রশ্নই আসে না। শতভাগ স্বচ্ছতা ও সকল নিয়ম-নীতি মেনে নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ হয়েছে।

    বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোয়াজ্জেম হোসেন জানান, উক্ত নিরাপত্তাকর্মী নিয়োগে কোনো রকম অনিয়ম হয়নি। সকল নিয়ম মেনে নিয়োগ কমিটির মাধ্যমে পরীক্ষা গ্রহণ করে মেধা তালিকায় ১ম স্থান অর্জনকারীকে নিয়োগ দেয়া হয়েছে। এখানে টাকা লেনদেনের কোনো ঘটনা ঘটেনি। বিষয়টি সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট। নিয়োগ প্রক্রিয়া কে অন্য খাতে প্রবাহিত করার জন্য একটি পক্ষ প্রতিষ্ঠানের সুনাম ক্ষুন্ন করার জন্য এসব অপপ্রচার চালাচ্ছে বলেও সভাপতি জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ