• রাজশাহী বিভাগ

    ধামুইরহাট কলেজ মাঠে নারী কিশোরীদের ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

      প্রতিনিধি ১০ মার্চ ২০২২ , ৮:৪৮:৫১ প্রিন্ট সংস্করণ

    এনামুল কবীর এনাম-নওগাঁ জেলা প্রতিনিধি:

    নওগাঁ জেলার ধামুইরহাট উপজেলার ড্রিগ্ৰী কলেজ মাঠে নারী কিশোরুদের ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে । গত বুধবার বৈকাল ৪ ঘটিকায় নওগাঁর উপজেলার ধামুইর হাট ডিগ্ৰী কলেজ মাঠে CWFD(কনসার্নড উইমেনফর ফ‍্যামেলি ডেভেলপমেন্ট ) উদ্যোগে নারী কিশোরীদের ফুটবল টুর্নামেন্ট ২০২২ উপলক্ষে ফুটবল খেলা অনিষ্ঠিত হয়।উক্ত ফুটবল খেলায় সোনামুখী আদিবাসী গ্রামের পক্ষে বেলিফুল দল বনাম মমতা বেণীদুয়ারী গ্রামের পক্ষে বেলী ফুল দল অংশ গ্রহন করেন। উক্ত খেলায় বেলীফুল দল ০২ গোলে বিজয়ী হয়।
    নারীদের হয়রানিকে না বলুন এবং নিরাপদ স্থান তৈরি করুন।
    CWFD,আগামীর পথে কর্মসূচি নারীও কিশোরীদের প্রতি সহিংসতা প্রতিরোধে ২০২০সাল থেকে প্রত‍্যেক ইউনিয়নে কাজ করছেন বলে জানান। গ্লোবাল আফেয়ার কাউন্সিল এর অর্থায়নে মানুষ মানুষের জন‍্য ফাউন্ডেশনের সহযোগিতায় CWFD।

    এসময় উপস্থিত ছিলেন ইয়াস,পরিবেশ ও মানবাধিকার সংস্থা,বদলগাছী থানা শাখার সভাপতি মুজাহিদ হোসেন, প্রোগ্রাম কো অডিনেটর রেহানা পারভীন,প্রোগ্রাম অফিসার মোসাঃখুজিতা ইসলাম ,আমিনুল ইসলাম জাতীয় যুব সংহতির যুগ্ম আহ্বায়ক এনামুল কবীর এনাম সহ অন্যন্যা কর্মী ও সাংবাদিক বৃন্দ।প্রোগ্রাম কোর্ডিনেটর রেহেনা পারভীন বলেন,এই আয়োজনের উদ্দেশ্য একটাই নারী এবং পুরুষের মধ্যে যাতে কোন বিভেদ না থাকে পুরুষরা যেমন এগিয়ে রয়েছে তেমনি নারীরা যেন কোন দিক থেকে যাতে পিছিয়ে না পরে সেই উদ্দেশ্যেই এই ফুটবল খেলার আয়োজন করা হয়ছে।যাতে ফুটবল খেলায় নারীরা এগিয়ে যেতে পারে।

    প্রধান অতিথি মুজাহিদ হোসেন বলেন,বর্তমানে ফুটবল খেলায় নারীরা পিছিয়ে ফেলেছে ছেলেদের।যদিও শুরুতে সমাজের নানা কথা শুনতে হয়েছে নারীদের।সাফল্য পেলেও কোন কোন কাজে বেতনের বৈষম্য এখনো নারীদের পিছু ছাড়েনি। তিনি আরও বলেন, কোন কালে একা হয়নিকো জয়ী পুরুষের তরবারী,প্রেরনা দিয়ছে শক্তি দিয়েছে বিজয়ী লক্ষী নারী।সমাজের রক্ত চক্ষু অপেক্ষা করে কি ভাবে মাথা উচুঁ করে দাঁড়াতে হয় তার রোল মডেল হলো নারী ফুটবলারেরা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ