• আমার দেশ

    দেশে স্থায়ী শান্তি ও কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় রাসূল সাঃ এর সীরাতের পথই সর্বশ্রেষ্ঠ-ইমতিয়াজ আলম

      প্রতিনিধি ১৯ অক্টোবর ২০২২ , ১১:৩৫:১৪ প্রিন্ট সংস্করণ

    আরিফুল ইসলাম কারীমী-স্টাফ রিপোর্টারঃ

    ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সহকারী মহাসচিব এবং ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলম বলেন, রাসুল সা. মদিনায় পৃথিবীর প্রথম লিখিত সংবিধান প্রণয়ন করেন। আজকের বিশ্বে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ চলছে, ফিলিস্তিন ও কাশ্মীরে জুলুম চলছে এবং বাংলাদেশেও আমাদের ওপর নানাভাবে জুলুম করা হচ্ছে। অন্যায়-অবিচার ও গর্হিত কাজকে জায়েজ করার কথা বলা হচ্ছে; এটা চরম দুঃখজনক। এসব থেকে বাঁচার জন্য রাসুল সা.-এর জীবনাদর্শ আমাদের একমাত্র উপায়।

    আজ দুপুর ১২টায় রাজধানীর পুরানা পল্টনস্থ এক রেস্টুরেন্টে আগামী ৪ নভেম্বর অনুষ্ঠিতব্য জাতীয় সীরাত সম্মেলন ও ২১ অক্টোবর জাতীয় সীরাত প্রতিযোগিতা উপলক্ষে গণমাধ্যম ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে মাওলানা ইমতিয়াজ আলম উপর্যুক্ত কথা বলেন। তিনি আরো বলেন, বর্তমান প্রজন্ম সীরাতের শিক্ষায় শিক্ষিত না হওয়ায় বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ছে। এজন্য সীরাতের শিক্ষাকে সর্বজনীন করার লক্ষ্যে আমরা ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সীরাত নিয়ে বহুমুখী কার্যক্রম হাতে নিয়েছি। মাসব্যাপী সীরাত প্রোগ্রামের অংশ হিসেবে আমরা সহস্রাধিক প্রতিযোগীর সমন্বয়ে প্রতিযোগিতা, রাজধানীতে সপ্তাহব্যাপী সীরাত ক্যাম্পেইন,

    বিশিষ্টজনের মাঝে সীরাতগ্রন্থ বিতরণ, মিডিয়া ব্যক্তিত্বদের নিয়ে মতবিনিময়, বিশিষ্ট নাগরিকদের নিয়ে সীরাত চর্চার গুরুত্ব নিয়ে আলোচনা, ২ দিনব্যাপী সীরাত মাহফিলসহ বহুমুখী কর্মসূচি হাতে নিয়েছি। এছাড়া ৪ নভেম্বর জাতীয় সীরাত সম্মেলনে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণসহ বিশ্বজয়ী হাফেজে কুরআন এবং তাদের অভিভাবকের সংবর্ধিত করা হবে, ইনশাআল্লাহ। সীরাত সম্মেলনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মুহতারাম আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই)-সহ দেশ-বিদেশের খ্যাতিমান সীরাত গবেষক ও স্কলারগণ উপস্থিত হয়ে সীরাত বিষয়ক গুরুত্বপূর্ণ আলোচনা পেশ করবেন।

    গণমাধ্যম ব্যক্তিবর্গের সাথে মতবিনিময়ে আরো উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমাদ আব্দুল কাইয়ুম, কেন্দ্রীয় মিডিয়া উপ-কমিটির সহ-সমন্বয়ক শহিদুল ইসলাম কবির, নগর দক্ষিণ সেক্রেটারি আলহাজ্ব আব্দুল আউয়াল মজুমদার, কেন্দ্রীয় মিডিয়া উপ-কমিটির সদস্য ইলিয়াস হাসান, নগর দক্ষিণ সাংগঠনিক সম্পাদক মাওলানা কে এম শরীয়াতুল্লাহ, সহ-সাংগঠনিক সম্পাদক মুফতী আব্দুল আহাদ, প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মুফতী শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম, সহ-প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা জিয়াউল আশরাফ, অর্থ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম খোকন, এম এম শোয়াইব, ছাত্রনেতা আহমেদ সাব্বির, ইউসুফ পিয়াস, মাহমুদুল হাসান মাহমুদ প্রমুখ।এসময় উপস্থিত গণমাধ্যম ব্যক্তিবর্গ সীরাত সম্মেলন ও বহুমুখী সীরাত কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতে দেশব্যাপী এ প্রোগ্রাম ছড়িয়ে দেয়ার পরামর্শ প্রদান করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ