• চট্টগ্রাম বিভাগ

    দেবীদ্বার পৌরসভা নির্বাচনের দাবিতে মুক্তিযোদ্ধা চত্তরে মানববন্ধন

      প্রতিনিধি ২৪ মে ২০২৩ , ৩:৩৭:৫১ প্রিন্ট সংস্করণ

    কুমিল্লা জেলা প্রতিনিধি:

    কুমিল্লার দেবীদ্বার পৌরসভার মামলাসহ সকল জটিলতা নিষ্পত্তি হওয়ার পরেও তফসিল ঘোষণা দিতে বিলম্ব করছে নির্বাচন কমিশন।দীর্ঘ ২১ বছর পর নির্বাচন হওয়ার সকল প্রক্রিয়া প্রায় শেষ হওয়ার পরও তফসিল ঘোষণা দিতে নানান তালবাহানা শুরু করছে নির্বাচন কমিশন।তার প্রেক্ষিতে দ্রুত তফসিল ঘোষণা দিয়ে নির্বাচন দেওয়ার দাবিতে দেবীদ্বার পৌর এলাকার মুক্তিযোদ্ধা চত্তরে রোজ বুধবার ২৪ মে ২০২৩ ইং সকাল ১১ টায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সম্ভাব্য মেয়র প্রার্থী আলহাজ্ব আবুল কাশেম চেয়ারম্যানের উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়। এ সময় কুমিল্লা সিলেট আঞ্চলিক মহাসড়কে প্রায় এক ঘণ্টা ৩০০ জন পৌরবাসীদের নিয়ে অবস্থান করে মানববন্ধন সম্পন্ন করে।

    মানববন্ধনে বক্তব্য রাখেন,দেবীদ্বার পৌরসভা সম্ভাব্য মেয়র প্রার্থী আলহাজ্ব আবুল কাশেম চেয়ারম্যান,দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক মুক্তিযোদ্ধ বিষয়ক গবেষক এবিএম আতিকুর রহমান বাশার।ভিপি ওমর ফারুক,দেবীদ্বার উপজেলা শ্রমিকলীগের সাধারন সম্পাদক কাউছার হায়দার,সাংবাদিক শফিউল আলম রাজীব,সাংবাদিক আলআমিন আমানত,মনু মিয়া,মোঃ সোহেল মিয়া,মোঃ সুক্কুর আলম সহ আরো অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
    এসময় বক্তারা বলেন প্রশাসনিক জটিলতা নিষ্পত্তি ও সীমানা জটিলতা সকল প্রকার সমস্যা নিরশনের পরও পৌর নির্বাচনের তফসিল ঘোষণা হচ্ছে না। তাই দ্রত তফসিল ঘোষণা দিয়ে দেবীদ্বার পৌরসভা নির্বাচনের দাবি করেন বক্তারা।

    তা না হলে স্থানীয়রা কঠোর আন্দোলনের হুমকি দেন।
    জানা গেছে, ২০০২ সালে ১৫ই সেপ্টেম্ভর পৌরসভা ঘোষণার পর প্রায় ২১ বছর দেবীদ্বার পৌরসভার নির্বাচন হয়নি।২০০৭ সালের ২৭ সেপ্টেম্বর ৪নং ওয়ার্ডের স্থানীয় নাগরিক সীমানা বর্ধিতকরণের জন্য উচ্চ আদালতে একটি রিট করেন। এরপর উচ্চ আদালতের নির্দেশে সীমানা বর্ধিতকরণের কার্যক্রম শুরু হয়।তারপর থেকে পৌরসভা সৃষ্টির ২১ বছরেও নির্বাচন না হওয়ায় বিভিন্ন প্রকার সেবা থেকে বঞ্চিত দেবীদ্বারে পৌরসভাবাসী। দ্রুত নির্বাচনের তফসিল ঘোষণা করে পৌরবাসীর নাগরিক সুবিধা ও উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল করতে নির্বাচিত জনপ্রতিনিধিদের মাধ্যমে নাগরিক সেবা নিশ্চিত করার দাবিতে মানববন্ধন করেন পৌর এলাকা বাসী।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ