• চট্টগ্রাম বিভাগ

    দেবীদ্বারে রৌশন আলী মাস্টারের উদ্যোগে শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত

      প্রতিনিধি ১৮ মে ২০২৩ , ১০:৫৪:০৭ প্রিন্ট সংস্করণ

    কুমিল্লা জেলা প্রতিনিধি:

    আজ ১৭মে বঙ্গবন্ধুর তনয়া রাষ্ট্রনায়ক শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে দেবীদ্বার উপজেলা আওয়ামী অঙ্গ ও সহযোগী সংগঠন আয়োজিত দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের একে এম শফিউদ্দিন শফির সভাপতিত্বে দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবীদ্বারের মাটি ও মানুষের নেতা কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ রোশন আলী মাস্টার,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মতিন মুন্সী, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য সাবেক ভিপি এটিএম মেহেদী হাসান,দেবীদ্বার পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল কাশেম সওদাগর, দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ লুৎফুর রহমান বাবুল, দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুস্তাফিজুর রহমান,যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক দেবীদ্বার উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান এ কে এম শফিকুল আলম,দপ্তর সম্পাদক হাজি আবুল কালাম আজাদ,প্রচার ও প্রকাশনা সম্পাদক হাজী মোসলে উদ্দিন মানিক, আরো উপস্থিত ছিলেন জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

    কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক রৌশন আলী মাস্টার বলেন ১৯৭৫ এর বিয়োগান্তক অধ্যায়ের পর শেখ হাসিনা প্রবাসে দীর্ঘদিন কাটাতে বাধ্য হবার পর আওয়ামী লীগ তাঁকে সভাপতি নির্বাচন করলে ১৯৮১ সালের ১৭ মে তিনি দেশে ফিরে আসেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নির্মমভাবে নিহত হন। এসময় তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা প্রবাসে থাকায় ঘাতকদের হাত থেকে রেহাই পান। পরবর্তীতে ১৯৮১ সালের ১৪, ১৫ ও ১৬ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল অধিবেশনে শেখ হাসিনার অনুপস্থিতিতে তাঁকে দলের সভাপতি নির্বাচিত করা হয়।

    শেখ হাসিনাকে বিমানবন্দরে স্বাগত জানানোর জন্য উপস্থিত প্রায় ১৫ লাখ মানুষের হৃদয় ছোঁয়া ভালবাসার জবাবে তিনি এদিন বলেছিলেন, ‘বাংলার মানুষের পাশে থেকে মুক্তির সংগ্রামে অংশ নেয়ার জন্য আমি দেশে এসেছি। আমি আওয়ামী লীগের নেত্রী হওয়ার জন্য আসিনি। আপনাদের বোন হিসেবে, মেয়ে হিসেবে, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী আওয়ামী লীগের কর্মী হিসেবে আমি আপনাদের পাশে থাকতে চাই।’

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ