• চট্টগ্রাম বিভাগ

    বিজয়নগরে উম্মুক্ত জলাশয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ভ্রাম্যমাণ আদালতে জাল জব্দ ও জরিমানা

      প্রতিনিধি ২৬ জুলাই ২০২২ , ১০:১৭:২৩ প্রিন্ট সংস্করণ

    মৎস্য সপ্তাহের ২য় দিনে ২৬ জুলাই মঙ্গলবার দুপুরে বিজয়নগর উপজেলার চম্পকনগর বাজারের প্বার্শে আলিয়াজুরী নদীতে উম্মুক্ত জলাশয়ে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ।

    এসময় নদী থেকে দুইটি জগৎ বের জাল উদ্ধার করা হয়।জব্দকৃত দুইটি জালের দৈর্ঘ্য আনুমানিক ১২০০ মিটার ও মূল্য ২ লক্ষ টাকা। এই জাল পরিচালনাকারীকে ভ্রামম্যান আদালতের মাধ্যমে দুইজনকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের জেল প্রদান করা হয়।

    অভিযানে থাকা মৎস্য কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান জানান, গোপন সংবাদের ভিক্তিতে আজ দুপুরে অভিযোগ পরিচালনা করে উম্মুক্ত জলাশয়ে জালের মাধ্যমে মাছ শিকার করায় জাল ও জালের মালিকপক্ষের ২ জনকে আটক করে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা ও জাল ধ্বংস করা হয়। মাছের বংশ ধ্বংসের হাত থেকে রক্ষার জন্য এই প্রয়াস বলে জানান তিনি।

    এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, দেশীয় প্রজাতির মাছ রক্ষায় উম্মুক্ত জলাশয়ে জাল দিয়ে মাছ বৃদ্ধির প্রতিবন্ধকতা সৃষ্টি বেআইনি।

    ইউএনও বলেন, অভিযান শেষে দুপুরে উপজেলা পরিষদের সামনে উন্মুক্ত স্থানে জব্দ করা জাল আগুনে পুড়ে বিনষ্ট করা হয়েছে। মাছের বংশ রক্ষায় উম্মুক্ত জলাশয়ে মাছের বংশ বৃদ্ধির প্রতিবন্ধকতা সৃষ্টি যে করবে তার বিরুদ্ধেই ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ