• সারাদেশ

    তারাকান্দা উপজেলা নির্বাচনে নৌকা প্রতিকের এড. ফজলুল হক বিজয়ী

      প্রতিনিধি ১৩ জুন ২০২৩ , ৭:০১:৩৯ প্রিন্ট সংস্করণ

    শিবলী সাদিক খানঃ

    ১২ জুন সকাল ৮টা থেকে ভোট গ্রহন শুরু হলেও দুপুর পর্যন্ত কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল অনেকটাই নগণ্য। ফলে প্রায় প্রতিটি কেন্দ্রেই ভোটার উপস্থিতি অত্যন্ত কম লক্ষ্য করা গেছে। ভোটারদের ভোট দেওয়ার আগ্রহ পরিলক্ষিত হয়নি। এ বিষয়ে বিসকা, কামারিয়া, রামপুর, দাদরা, ইউনিয়নের বিভিন্ন কেন্দ্রের আশপাশের লোকজনের নিকট জানতে চাইলে তাঁরা বলেন বিএনপি সমর্থিত ভোটার ভোট দানে বিরত রয়েছেন বলে ভোটার উপস্থিতি কম হয়েছে। তবে দুইটি ইউনিয়ন কামারিয়া ও বিসকা ভোটার উপস্থিতি ছিল লক্ষনীয়।

    এছাড়া গত ১ জুন বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, ককটেল বিস্ফোরন এবং ১৮ সমর্থক গুলিবিদ্ধ হওয়ায় ঘটনায় ভোটারদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। এসব কারণেই অনেক ভোটার ভোট দিতে আগ্রহ হাড়াতে পারে বলে অনেকেই মনে করেন। উপজেলা নির্বাচনে ২০.৭১% ভোটার উপস্থিত হয়েছে বলে নির্বাচন সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

    তারাকান্দা উপজেলায় মোট ভোটার রয়েছেন ২ লাখ ৫৯ হাজার ৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩২ হাজার ৫৫০ এবং নারী ভোটার রয়েছেন ১ লাখ ২৬ হাজার ৪৫৪ জন। মোট ১০৪টি কেন্দ্রে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। নির্বাচনে বৈধ ভোটের সংখ্যা ৫৩৪০৩, বাতিলকৃত ভোট ২৩৬, অনুপস্থিত ভোটের সংখ্যা ২০৫৩৬৫।

    তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের অ্যাডভোকেট ফজলুল হক ২৯৭১৮ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান সরকার বকুল (ঘোড়া) পেয়েছেন ২২১৬৯ ভোট, জাতীয় পার্টির প্রার্থী এম.এ মাসুদ তালুকদার (লাঙ্গল)১৭৩৫ ভোট ইসলামী আন্দোলনের প্রার্থী রফিকুল ইসলাম মন্ডল (হাতপাখা) ১৯৩১ ভোট পেয়েছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে তিনজনের মধ্যে আবু হুরাইরা তালুকদার এবং নারী ভাইস চেয়ারম্যান পদে দু’জনের মধ্যে সালমা আক্তার কাকন নির্বাচিত হয়েছেন।

    নির্বাচনকে নির্বিঘ্নে করতে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ময়মনসিংহ ও রিটার্নিং অফিসার তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচন ২০২৩ সফিকুল ইসলাম জানান প্রতিটি কেন্দ্রে প্রশাসনের পক্ষ থেকে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এ লক্ষ্যে ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং একজন জুডিশিয়াল ম্যজিস্ট্রেটের নেতৃত্বে র‌্যাব, পুলিশ, বিবিজি ও আনসার সদস্যরা সুষ্ঠু ভাবে দ্বায়িত্ব পালন করেছেন। নির্বাচন শেষে এক প্রশ্নের জবাবে মোঃ মোস্তাফিজার রহমান জেলা প্রশাসক ময়মনসিংহ ও মাসুম আহমেদ ভূঁঞা পুলিশ সুপার ময়মনসিংহ ভোটার উপস্থিতি কম হলেও শান্তিপূর্ণ সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারায় দুজনই সন্তোষ প্রকাশ করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ