• রাজশাহী বিভাগ

    তানোর গঙ্গারামপুর বিদ্যালয়ের প্রধান শিক্ষকের গাছ কাটার অভিযোগ।

      প্রতিনিধি ১০ মার্চ ২০২২ , ৩:১১:১১ প্রিন্ট সংস্করণ

    মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধিঃ

    রাজশাহীর তানোরের কলমা ইউনিয়নের (ইউপি) গঙ্গারামপুর বলদিপাড়া নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিয়াজ উদ্দিনের বিরুদ্ধে স্কুলের গাছ কাটার অভিযোগ উঠেছে। সচেতন মহল এই ঘটনাকে গাছ খেকো শিক্ষকের কান্ড বলে অবিহিত করেছে। সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, কোনো শিক্ষা প্রতিষ্ঠানের গাছ কাটতে হলে পরিচালনা কমিটির রেজুলেশন করে উপজেলা থেকে অনুমোদনের বাধ্যবাকতা রয়েছে।

    স্থানীয়রা জানান, গত ৪ মার্চ শুক্রবার স্কুল পরিচালনা কমিটির রেজুলেশন বা উপজেলা থেকে অনুমোদন ব্যতিত অবৈধভাবেস্কুল চত্ত্বরের মকুলে পরিপুর্ণ দুটি আম ও একটি বড় মেহেগুনি মোট তিনটি গাছ বিক্রি করেছে প্রধান শিক্ষক রিয়াজ উদ্দিন। এ ঘটনায় শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক মহলে চরম অসন্তোষের সৃষ্টি হয়েছে। তারা প্রধান শিক্ষকের শাস্তির দাবি করেছেন।

    এবিষয়ে স্কুলের প্রধান শিক্ষক রিয়াজ উদ্দিন এসব অভিযোগ অস্বীকার করে বলেন, স্কুলের উন্নয়নের জন্য কমিটির রেজুলেশন করে তিনটি গাছ কাটা হয়েছে। তিনি বলেন, গাছ কাটতে উপজেলা থেকে অনুমোদন নেয়ার বিষয়টি তার জানা নাই। এবিষয়ে স্কুলের সভাপতি (ভারপ্রাপ্ত) আলেফ উদ্দিন বলেন, এসব বিষয়ে প্রধান শিক্ষক ভাল বলতে পারবেন, তিনি প্রধান শিক্ষকের সঙ্গে কথা বলতে বলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ