• আইন ও আদালত

    তানোরে জিআর চাল বিতরণ বন্ধ

      প্রতিনিধি ১১ অক্টোবর ২০২২ , ১১:৪৯:৪২ প্রিন্ট সংস্করণ

    মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    রাজশাহীর তানোরের কলমা ইউনিয়নে (ইউপি) ক্রটিপুর্ণ তালিকা প্রণয়নের অভিযোগে সাধারণ রিলিফ (জিআর) প্রকল্পের চাল বিতরণ বন্ধ রয়েছে। দীর্ঘ প্রায় দেড়মাস অতিবাহিত হলেও রিলিফের চাল বিতরণ করা সম্ভব হয়নি। এতে হতদরিদ্রদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। এসব বিক্ষুব্ধ মানুষ এই অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের দায়ি করেছে।

    জানা গেছে, দ্রব্যমুল্যর উর্ধ্বগতি ও অর্থনৈতিক মন্দা বিবেচনায় সমাজের কর্মহীন হতদরিদ্র জনগোষ্ঠীর মাঝে খাদ্য সহায়তা হিসেবে মাথা পিছু ১০ কেজি করে চাল বিতরণ কর্মসুচি গ্রহণ করেছে সরকার। স্থানীয়দের অভিযোগ, ইউপি চেয়ারম্যান-মেম্বাররা তালিকা প্রণয়নে স্বজনপ্রীতি, ক্ষমতার অপব্যবহার ও অনিয়ম করায় চাল বিতরণ বন্ধ রয়েছে। এবিষয়ে জানতে চাইলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্রকৌশলী তারিকুল ইসলাম বলেন, তালিকার সমস্যা এজন্য বিতরন বন্ধ করা হয়েছে।

    এবিষয়ে কলমা ইউপি চেয়ারম্যান খাদেমুন নবী বাবু চৌধুরী বলেন, প্রথম থেকেই চাল বিতরন নিয়ে নানা খেলা শুরু করেন কর্তৃপক্ষ। এর পর আমি তালিকা জমা দিলে চাল উত্তোলনের ডিও আমাকে না দিয়ে কামারগাঁ খাদ্যগুদামে পাঠিয়ে দেওয়া হয়। সে মোতাবেক গুদাম থেকে চাল উত্তোলন করে বিতরন করবো, ঠিক তার আগ মুহুর্তে পিআইও সাহেব চাল বিতরণ করতে নিষেধ করেন, তার কাছে কারন জানতে চাইলে তিনি বলেন তালিকা সঠিক নয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ