• আইন ও আদালত

    তানোরে ওএম এস চাল কান্ডে গুরুপাপে লঘু দন্ড

      প্রতিনিধি ১৪ মে ২০২২ , ২:৪৫:৩৬ প্রিন্ট সংস্করণ

    মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধিঃ

    রাজশাহীর তানোরে ওপেন মার্কেট সেল (ওএমএস) কর্মসুচির চাল কালোবাজারে বিক্রির (অবৈধ মজুদ) অপরাধে এক ডিলারের ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযুক্ত ডিলারের নাম আলফাজ আলী শাহ্ তিনি পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড যুবলীগ সভাপতি ও বুরুজ দক্ষিনপাড়া গ্রামের আজাহার আলীর পুত্র এবং পৌরসভার ওএমএস ডিলার। জানা গেছে, ১৪মে শনিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পংকজ চন্দ্র দেবনাথ ভ্রাম্যমান আদালত বসিয়ে ডিলার আলফাজ ও তার সহযোগী শহীদকে ২০ হাজার টাকা জরিমনা এবং জব্দকৃত ১৬ বস্তা চাল নায্যমুল্য গ্রাহকের কাছে বিক্রির নির্দেশ দিয়েছেন।

    তবে পৌরবাসী এটাকে গুরু পাপে লঘু দন্ড বলে অবিহিত করেছেন। কারণ হিসেবে তারা বলেন, তানোর পৌরসভায় ভিজিএফ চাল বিতরণে মাত্র আধাকেজি চাল কম দেবার অপরাধে সাবেক মেয়র মিজানুর রহমান মিজানকে কারাভোগ করতে হয়েছে। অথচ ওএমএস (৫০কেজি) ১৬ বস্তা চাল অবৈধ মজুদের অপরাধে জেল না দিয়ে শুধুমাত্র জরিমানা করায় সাজা কম বা গুরু পাপে লঘু দন্ড দেয়া
    হয়েছে বলে মনে করছে নাগরিকগণ।

    প্রসঙ্গগত, গত ১৩মে শুক্রবার জুম্মা নামাজের সময় ডিলার আলফাজ বস্তা পরিবর্তন করে ওএমএস’র ১৬ বস্তা চাউল প্রতিবেশী মৃত লহর শাহ্’র পুত্র শহিদুল ইসলামের বাড়িতে পাচার করে। এসময় গোপণ সংবাদের ভিত্তিত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ চন্দ্র দেবনাথ অভিযান চালিয়ে পৌরসভার বুরুজ গ্রামে শহিদুল ইসলামের বাড়িতে ১৬ বস্তা চাল জব্দ করেন। ডিলার আলফাজের কাছে থেকে শহিদুল এসব চাল কেনার কথা শিকার করে। এদিকে এখবর ছড়িয়ে পড়লে ডিলারের লাইসেন্স বাতিল, তাকে গ্রেফতার ও শাস্তির দাবিতে নাগরিকগণ বিক্ষুব্ধ হয়ে উঠে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ